২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

৫ ঘন্টা পর ৩০০ যাত্রী নিয়ে ঘাটে ভিড়ল ফেরি

৫ ঘন্টা পর ৩০০ যাত্রী নিয়ে ঘাটে ভিড়ল ফেরি - ছবি : নয়া দিগন্ত

তিন শতাধিক যাত্রী নিয়ে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরি ঘাটে ভিড়েছে মানিকগঞ্জের পাটুরিয়া থেকে ছেড়ে আসা মাধবীলতা নামের ফেরি।

লকডাউনের কারণে শনিবার ভোর থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঈদে ঘরমুখো মানুষের চাপ কমাতে ফেরি চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ।
যার ফলে শনিবার ভোর থেকে কোনো ফেরি চলাচল করেনি এই নৌরুটে। তবে জরুরি সেবা ও অ্যাম্বুলেন্স পারাপারের জন্য সীমিত আকারে ফেরি চলাচল অব্যাহত রেখেছিল ঘাট কর্তৃপক্ষ।

ঘাটে সরেজমিন দেখা যায়, দীর্ঘ ৫ ঘণ্টা পর বেলা সাড়ে ১১টার দিকে পাটুরিয়া ঘাট থেকে ছেড়ে আসে মাধবীলতা দৌলতদিয়ার ৪নং পল্টনে এসে পৌঁছায়। আর সেখানে দেখা যায় ফেরিতে তিল পরিমাণ কোনো জায়গা ফাঁকা নেই। ফেরিতে মাত্র ৫-৬টি অ্যাম্বুলেন্স ও কিছু মোটরসাইকেল এসেছে। যাত্রীদের চাপে গাড়ি উঠতে পরছে না।
দৌলতদিয়া ঘাটে পার হয়ে আশা একজন যাত্রী বলেন, সকাল ৭টায় পাটুরিয়া ঘাটে এসেছি। ঘাটে এসে দেখি ফেরি চলাচল বন্ধ। পরে প্রায় ১১টার দিকে পাটুরিয়া ঘাট থেকে একটি ফেরি ছাড়লে সেটাতে ওঠে পড়ি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া শাখার সহকারী মহাব্যবস্থাপক ফিরোজ শেখ বলেন, সরকার ঘোষিত নির্দেশ অনুযায়ী আমরা ফেরি চলাচল বন্ধ রেখেছে। শনিবার ভোর ৬টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরি চলাচল বন্ধ রেখেছি। তবে জরুরি সেবা দেয়া অব্যাহত থাকবে। রাতে পণ্যবাহী ট্রাক পারাপার করা হবে।


আরো সংবাদ



premium cement
দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন

সকল