২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

গাজীপুরে গ্রামীণ ২০০ কিলোমিটার সড়ক রক্ষণাবেক্ষন কাজের উদ্বোধন

গাজীপুরে গ্রামীণ ২০০ কিলোমিটার সড়ক রক্ষণাবেক্ষন কাজের উদ্বোধন - নয়া দিগন্ত

‘মুজিব বর্ষের অঙ্গীকার, সড়ক হবে সংস্কার’ এই শ্লোগানকে সামনে রেখে অক্টোবর-২০২০ ও মার্চ-২০২১ মাসকে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস হিসেবে বিবেচনা করেছে এলজিইডি। এর অংশ হিসেবে এ বছর গাজীপুরের ২শ’ কিমি সড়ক গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষনের কাজ শুরু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে গাজীপুর সদর উপজেলার বাড়িয়া ইউনিয়নের আমতলী এলাকায় একটি গ্রামীণ সড়কের রক্ষণাবেক্ষণ কাজের উদ্বোধন করেন গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম।

এসময় গাজীপুর এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল বারেক, গাজীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল জাকী, এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী মো. ফাইজুল হক, উপজেলা প্রকৌশল মো. শাকিল হোসেন, উপ-সহকারী প্রকৌশল মো. মোশারফ হোসেন, বাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আক্তারুজ্জামান শুক্কুর প্রমুখ উপস্থিত ছিলেন।

গাজীপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল বারেক জানান, সারাদেশে গ্রামীণ সড়কে নিয়মিত রক্ষণাবেক্ষণ কার্যক্রম জোরদার করার জন্য অক্টোবর-২০২০ ও মার্চ-২০২১ মাসকে রক্ষণাবেক্ষণ মাস হিসেবে বিবেচনা করা হয়েছে। সেই লক্ষ্যে গাজীপুর জেলায় চলতি বৎসরে ২০০ কিলোমিটার গ্রামীণ সড়ক নিয়মিত রক্ষণাবেক্ষনের টার্গেট নির্ধারিত করা হয়েছে।

তিনি আরো জানান, মেরামতের মাধ্যমে গ্রামীণ সড়কের ক্ষয়ক্ষতির হার কমে সড়কের স্থায়ীত্বকাল বৃদ্ধি পাবে এবং যানবাহন চলাচল নিরাপদ হবে।


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল