২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

গাজীপুরে গ্রামীণ ২০০ কিলোমিটার সড়ক রক্ষণাবেক্ষন কাজের উদ্বোধন

গাজীপুরে গ্রামীণ ২০০ কিলোমিটার সড়ক রক্ষণাবেক্ষন কাজের উদ্বোধন - নয়া দিগন্ত

‘মুজিব বর্ষের অঙ্গীকার, সড়ক হবে সংস্কার’ এই শ্লোগানকে সামনে রেখে অক্টোবর-২০২০ ও মার্চ-২০২১ মাসকে গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষণ মাস হিসেবে বিবেচনা করেছে এলজিইডি। এর অংশ হিসেবে এ বছর গাজীপুরের ২শ’ কিমি সড়ক গ্রামীণ সড়ক রক্ষণাবেক্ষনের কাজ শুরু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে গাজীপুর সদর উপজেলার বাড়িয়া ইউনিয়নের আমতলী এলাকায় একটি গ্রামীণ সড়কের রক্ষণাবেক্ষণ কাজের উদ্বোধন করেন গাজীপুরের জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম।

এসময় গাজীপুর এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল বারেক, গাজীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল জাকী, এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী মো. ফাইজুল হক, উপজেলা প্রকৌশল মো. শাকিল হোসেন, উপ-সহকারী প্রকৌশল মো. মোশারফ হোসেন, বাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আক্তারুজ্জামান শুক্কুর প্রমুখ উপস্থিত ছিলেন।

গাজীপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. আব্দুল বারেক জানান, সারাদেশে গ্রামীণ সড়কে নিয়মিত রক্ষণাবেক্ষণ কার্যক্রম জোরদার করার জন্য অক্টোবর-২০২০ ও মার্চ-২০২১ মাসকে রক্ষণাবেক্ষণ মাস হিসেবে বিবেচনা করা হয়েছে। সেই লক্ষ্যে গাজীপুর জেলায় চলতি বৎসরে ২০০ কিলোমিটার গ্রামীণ সড়ক নিয়মিত রক্ষণাবেক্ষনের টার্গেট নির্ধারিত করা হয়েছে।

তিনি আরো জানান, মেরামতের মাধ্যমে গ্রামীণ সড়কের ক্ষয়ক্ষতির হার কমে সড়কের স্থায়ীত্বকাল বৃদ্ধি পাবে এবং যানবাহন চলাচল নিরাপদ হবে।


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল