২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

দৌলতদিয়ায় এক রুইয়ের দাম ১৭ হাজার টাকা

দৌলতদিয়ায় এক রুইয়ের দাম ১৭ হাজার টাকা - ছবি : নয়া দিগন্ত

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় পদ্মা নদীতে শরীফ ও শাহিন হলদার নামে দুই জেলের জালে ১২ কেজি ওজনের রুই ও ২৫ কেজি ওজনের বাগাইড় মাছ ধরা পড়েছে। বুধবার সকালে দৌলতদিয়া ঘাটের মাছের আড়তে মাছ দুটি বিক্রি করতে আনলে মাছ ব্যবসায়ী মো: শাজাহান শেখ ১৭ হাজার টাকায় রুই এবং ২৫ হাজার টাকায় বাঘাইড় মাছটি কিনে নেন।

মাছ ব্যবসায়ী মো: শাজাহান শেখ জানান, রাতে দৌলতদিয়া ফেরিঘাটের অদূরে পদ্মা নদীতে সারা রাত জাল ফেলে কোনো মাছ না পেলেও ভোরের দিকে শরীফ হলদার জাল ফেলে ১২ কেজি ওজনের রুই এবং শাহিন হলদার ২৫ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরেন। পরে সকালে তারা মাছ দুটি আড়তে বিক্রির জন্য আনেন। এ সময় ১৫শ’ টাকা কেজি দরে ১৭ হাজার টাকায় রুই এবং হাজার টাকা কেজি দরে ২৫ হাজার টাকায় বাঘাইড় মাছটি কিনে নেন তিনি।

পরে ১২শ’ টাকা কেজি দরে ৩০ হাজার টাকায় বাঘাইড় মাছ বিক্রি করেন। রুই মাছটি ১৭শ’ টাকা কেজি দরে ঢাকার এক শিল্পপ্রতির কাছে বিক্রি করছেন।

তিনি বলেন, মাছ বিক্রি করতে এখন সময় লাগে না। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মাছের ছবি আপলোড এবং মবোইল নাম্বার দিলেই মোবাইলে যোগাযোগের মাধ্যমে এ রকম বড় বড় মাছ বিক্রি করি। পদ্মা নদীর পানি কমতে থাকায় মাঝে মধ্যেই এখন বড় বড় বিভিন্ন প্রজাতির মাছ ধরা পড়ছে।


আরো সংবাদ



premium cement
ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব শিরোপার আরো কাছে রিয়াল মাদ্রিদ গাজানীতির প্রতিবাদে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

সকল