২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
বালিয়াকান্দিতে পাটচাষী প্রশিক্ষণ

কৃষক কি না জানে না পাট উন্নয়ন কর্মকর্তা!

কৃষক কি না জানে না পাট উন্নয়ন কর্মকর্তা! -

রাজবাড়ীর বালিয়াকান্দিতে লোক দেখানো পাট চাষী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। যাদেরকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে, তারা কৃষক কি না জানে না পাট উন্নয়ন কর্মকর্তা। প্রশিক্ষণ ফি বাবদ সাড়ে ৭ শত টাকায় স্বাক্ষর নেয়া হলেও প্রদান করা হয়েছে ৫ শত টাকা বলে অভিযোগ অংশগ্রহণকারী কয়েকজনের।

বুধবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বালিয়াকান্দি উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা উপসহকারী পাট উন্নয়ন কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে পাট অধিদফতর কর্তৃক বাস্তবায়িত রাজবাড়ী জেলার প্রযুক্তিনির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পের আওতায় পাটচাষী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণে উপজেলা নির্বাহী অফিসার একেএম হেদায়েতুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার সাখাওয়াত হোসেন, রাজবাড়ী জেলা পাট উন্নয়ন কর্মকর্তা আজিমুল ইসলাম, বীজ প্রত্যায়ন এজেন্সির কর্মকর্তা লিমা আক্তার, উপজেলা উপসহকারী পাট উন্নয়ন কর্মকর্তা মো: শিহাব শেখ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণে ৭৫ জন অংশগ্রহণকারী পাটচাষীর উপস্থিতিতে দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বেশির ভাগই পাটচাষী নয়। প্রত্যেককে একটি ব্যাগ, ৫ শত টাকা প্রদান করা হয়। তবে সাড়ে ৭ শত টাকায় স্বাক্ষর নেয়া হয় বলেও স্বীকার করেছেন কয়েকজন অংশগ্রহণকারী।

এ বিষয়ে রাজবাড়ী জেলা পাট উন্নয়ন কর্মকর্তা আজিমুল ইসলাম মোবাইলে বলেন, আসলে তড়িঘড়ি করে চেয়ারম্যানদের নিকট থেকে তালিকা নেয়া হয়েছে। যাচাই বাছাই করা সম্ভব হয়নি। আসলে তারা পাটচাষী কিনা তা আমিও বলতে পারবো না। বিষয়টি অবগত হলাম, পরবর্তীতে যাচাই-বাচাই করে প্রশিক্ষণ দেয়া হবে।


আরো সংবাদ



premium cement