১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


এক কলাগাছে দুই কাদি

একই কলা গাছে দুটি কাদি দেখতে এসেছেন উৎসুক মানুষ - ছবি : নয়া দিগন্ত

কিশোরগঞ্জের হোসেনপুরে এক কলা গাছে দুটি কাদি ধরেছে। বিরল ওই কাদিটি এক নজর দেখতে কলা বাগানে উৎসুক দর্শনার্থীদের ভীড় জমেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার জিনারী ইউনিয়নের চর কাটিহারী গ্রামের আশরাফ আহমেদের কলার বাগানে একই কলা গাছে দুটি কাদি ধরেছে। প্রথমদিকে কলাগাছ থেকে কাদি বের হওয়ার সময দুটি কাদি একসাথে বের হয়। ধীরে ধীরে কাদি দুটির কলা বেশ বড় হয়েছে। প্রতিদিন এই কাদি দেখতে বহুদূর থেকে দর্শনার্থীরা আসছে।

আজ বুধবার সরেজমিনে দেখা যায়, ওই কলাবাগানে একই কলা গাছে দুটি কাদি ঝুলে রয়েছে। ওই কলার কাদিটি দেখতে বিভিন্ন গ্রাম থেকে আসা বহু দর্শনার্থী দাঁড়িয়ে আছে।

কলা বাগানের মালিক আশরাফ আহমেদ বলেন, দীর্ঘদিন ধরে কলা চাষ করেও এরকম একই কলা গাছে দুই কাদি ধরার আশ্চর্যজনক ঘটনা এই প্রথম দেখলাম। আমাদের কলার বাগানের ওই কাদি দেখতে বিভিন্ন জায়গা থেকে মানুষ আসছে।

এ সময় হোগলাকান্দি গ্রামের দর্শনার্থী মোঃ হেলাল উদ্দিন, চর হাজীপুর গ্রামের মোহাম্মদ বেলাল উদ্দিন, সাহেবের চর গ্রামের আবুল ফজলসহ অনেকেই বলেন, আগে আমরা বই-পুস্তকে কিংবা লোকের মুখে শুনছি একটি কলা গাছে দুই কাদি ধরার কথা। তবে এখন আমরা স্বচক্ষে দুই কাদি দেখার জন্য আসলাম। এক কলা গাছে দুই কাদি ধরার এই বিরল ঘটনাটি এলাকায় দারুণ কৌতূহলের সৃষ্টি করেছে।


আরো সংবাদ



premium cement
আশুলিয়ায় নিবন্ধন না থাকায় ২টি হাসপাতাল সিলগালা সরকারের ইচ্ছের অভাবে উচ্চ শিক্ষার মাধ্যম হিসেবে স্বদেশী ভাষা চালু হয়নি এমপির প্রভাব ও নিরাপত্তার স্বার্থে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী উপজেলা চেয়ারম্যানদের আয় বেড়েছে প্রায় ৫৫০ শতাংশ : টিআইবি জৈন্তাপুরে প্রার্থীদের প্রচারণা তুঙ্গে থাকলেও ভোটে আগ্রহ নেই ভোটারদের সিংগাইরে বিদ্যুৎস্পৃষ্টে মুদি দোকানির মৃত্যু দেশটা মগের মুল্লুকে পরিণত হয়েছে : মির্জা ফখরুল আইপিএলে প্লে-অফের ৪ দল নিশ্চিত, কে কার বিরুদ্ধে খেলবে? বিচারের আগে ‘মিডিয়া ট্রায়াল’ নয় : আইজিপি ভালুকায় কারখানা শ্রমিদের মহাসড়ক অবরোধ উলামাদের ঐক্যবদ্ধ ভূমিকা পালন করতে হবে : রফিকুল ইসলাম খান

সকল