০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫
`


টংগিবাড়ীতে ইলিশ কেনায় সাবেক চেয়ারম্যানসহ ২৮ ক্রেতাকে দণ্ড

-

মুন্সীগঞ্জের টংগিবাড়ী উপজেলায় নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ কেনায় সাবেক চেয়ারম্যানসহ ২৮ জন ক্রেতাকে কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার ভোরে উপজেলার পাঁচগাঁও এলাকার পদ্মা নদীতে ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করে।

জানা যায়, টংগিবাড়ী উপজেলায় অভিযান চালিয়ে আউটশাহী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুর আজিজ ঢালীসহ (৬৫) ২৫ জন ক্রেতাকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড ও তিনজনকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি এসব অভিযানে ৮ শ’ কেজি মা ইলিশ ও ১৫ হাজার মিটার কারেন্ট ও নেট জাল উদ্ধার করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও টঙ্গীবাড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোসাম্মৎ হাসিনা আক্তার জানান, বুধবার ভোরে উপজেলার পাঁচগাও এলাকার পদ্মা নদীতে এ অভিযান পরিচালনা করা হলে মা ইলিশ কেনার দায়ে ২৮ ক্রেতাকে আটক করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২৫ ক্রেতাকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

এছাড়া অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তিনজনের প্রত্যেকের কাছ থেকে পাঁচ হাজার টাকা করে সর্বমোট ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। পাশাপাশি ৮ শ’ কেজি মা ইলিশ ও ১৫ হাজার মিটার জাল উদ্ধার করা হয়। এ সময় উদ্ধারকৃত মাছগুলো উপজেলার ১১টি মাদরাসায় ও দুস্থ গরিবদের মধ্যে বিতরণ করা হয়েছে। অন্যদিকে উদ্ধারকৃত জালগুলো পুড়িয়ে নষ্ট করা হয়েছে।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো: জাকির হোসেন মৃধা, কোস্টগার্ড মাওয়া ও দিঘীরপাড় পুলিশ ফাঁড়ির সদস্যরা ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনায় সার্বিক সহায়তা করেন। 

দেখুন:

আরো সংবাদ



premium cement
অবিলম্বে ১০ম ওয়েজবোর্ড গঠন করুন : বিএফইউজে ও ডিইউজে নেতারা হজ ব্যবস্থাপনায় অনেক ইতিবাচক পরিবর্তন আসবে : ধর্মমন্ত্রী ই-মেইলে বোমার হুমকি : বন্ধ দেয়া হলো দিল্লির ১০০ স্কুল হাসপাতালের পৌঁছেছেন খালেদা জিয়া নির্বাচনের প্রস্তুতি ও প্রচারণা দেখতে আ'লীগকে আমন্ত্রণ জানিয়েছে বিজেপি হাসপাতালের উদ্দেশে রওনা হলেন খালেদা জিয়া বৃহস্পতিবার স্কুল-কলেজ খোলা না বন্ধ, সিদ্ধান্ত জানায়নি শিক্ষা মন্ত্রণালয় দেশের উত্তর-পূর্বাঞ্চলের জেলাগুলোতে আকস্মিক বন্যার সতর্কতা জারি সকল দল-মতের মানুষকে আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান মির্জা ফখরুলের শফিউল বারী বাবুর জন্মদিনে পানি ও স্যালাইন বিতরণ করল তার দুই শিশু সন্তান টি-টোয়েন্টি বিশ্বকাপ : আফগান দলে ছয় অলরাউন্ডার

সকল