১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


টাঙ্গাইলে নিখোঁজ আইনজীবী ও মুক্তিযোদ্ধার লাশ নদী থেকে উদ্ধার

-

টাঙ্গাইলে নিখোঁজ হওয়ার পাঁচদিন পর লৌহজং নদীতে মিললো প্রবীণ আইনজীবী ও মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মিয়া মো: হাসান আলী রেজার (৭৬) লাশ।

আজ শনিবার দুপুর ১২টার দিকে টাঙ্গাইল পৌরসভার ৩নং ওয়ার্ডের আকুর টাকুর পাড়া এলাকা থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে।

টাঙ্গাইল সদর থানার ওসি সায়েদুর রহমান জানান, বেলা সাড়ে ১১টার দিকে স্থানীয় লোকজন লৌহজং নদীতে একটি লাশ ভাসতে দেখে থানায় খবর দেন। পরে পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে। লাশ উদ্ধারের খবর পেয়ে নিখোঁজ আইনজীবী হাসান আলী রেজার ছেলে রাশেদুল হাসান এসে ওই লাশটি তার বাবার বলে শনাক্ত করেন। পরে ময়নতদন্তের জন্য লাশটি টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়।

মিয়া মো: হাসান আলী রেজা কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাকালীন কেন্দ্রীয় কমিটির একজন অন্যতম সদস্য। তিনি গত ৮ জুলাই সন্ধ্যার পর টাঙ্গাইল শহরের সাবালিয়া পাঞ্জাপাড়াস্থ নিজ বাসা থেকে চা খেতে বাইরে বের হয়ে নিখোঁজ হন।

ওই এলাকার একটি সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, হেলমেট ও রেইনকোট পরা এক যুবকের মোটরসাইকেলের পেছনে চড়ে যাচ্ছেন তিনি। এ ঘটনায় পুলিশ দুইজনকে আটক করে।

নিহত আইনজীবীর ছেলে রাশেদুল হাসান বলেন, ‘মুক্তিযুদ্ধ করার সময় বাবার মৃত্যু হয় নাই। জীবনের শেষ প্রান্তে এসে স্বাধীন দেশে এভাবে মৃত্যু জাতি মেনে নিতে পারে না। এর জন্য আমার বাবা দেশ স্বাধীন করে নাই। আমি খুনিদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।’


আরো সংবাদ



premium cement
হাতিয়ায় হরিণের গোশত জব্দ করেছে কোস্ট গার্ড আশুগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অটোরিকশা চালকের মৃত্যু রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার দ্রুত চাপে পড়বে : প্রত্যাশা পররাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে আগ্রহী কানাডা মহাদেবপুরে বাসচাপায় মাদরাসাছাত্র নিহত কিরগিজস্তানের পরিস্থিতি শান্ত হলেও উদ্বেগজনক সারা দেশে টানা ৩ দিন বৃষ্টির পূর্বাভাস দাগনভূঞায় অগ্নিদগ্ধ পরিবারের মাঝে জামায়াতের উদ্যোগে গৃহ নির্মাণ উদ্বোধন ২৫ মে বঙ্গবাজার বিপণিবিতান নির্মাণকাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী এখনো নিখোঁজ প্রেসিডেন্ট রাইসি : অনুসন্ধানে ৪০ দল ৫ দফা দাবিতে সারাদেশে পল্লী বিদ্যুৎ সমিতির স্মারকলিপি

সকল