২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
গল্পকথা

রিশা রাফির দিনগুলো

-

বারো.

রিশা বলল, ভাইয়া, মন খারাপ কেন? রাফি বলল, আমরা বড়দের ভুল ধরতে পারব না। শুধু বড়োরাই আমাদের ভুল ধরবে। রিশা বলল, হ্যাঁ, ভাইয়া, বুঝতে পেরেছি। কিন্তু ভুল দেখলে চুপ থাকতে পারি না। রাফি বলল, আমিও পারি না।
রিশা ক্লাস সেভেনে পড়ে। রাফি ক্লাস এইটে পড়ে। ওরা ভাই-বোন। ওরা একে অপরকে খুব ভালোবাসে। স্নেহ করে। কখনো ঝগড়া করে না। রাফি আক্ষেপ করে বলে, রিশা, তুই আমার সঙ্গে ঝগড়া করিস না কেন? রিশা ভেংচি কেটে বলল, তুই আমার সঙ্গে ঝগড়া করিস না কেন? রাফি ঝগড়া করার বদলে হেসে ফেলল। এভাবেই চলতে থাকে ওদের দিন আর এভাবেই কাটতে থাকে ওদের সময়। ওদের গল্প।
অঙ্ক ক্লাস শুরু হয়েছে। নতুন স্যার দেখে রিশা অবাক! রিশার মতো ক্লাসের সবাই অবাক হলো! ক্লাসে একজন পুরনো অংক স্যার ছিলেন। ওরা স্যারের নাম বদলে দিয়েছিল খটমটে ুস্যার। কারণ তিনি কঠিন করে অংক বোঝাতেন। যার কারণে সহজ অংক কঠিন লাগত। ওরা ভয়ে স্যারকে কিছু বলত না। স্যার মাঝে মাঝে প্রশ্ন করতেন, বুঝতে পেরেছ? ওরা না বুঝলেও বলত, জি স্যার, বুঝতে পেরেছি। হঠাৎ আজ ক্লাসে পুরনো স্যারের বদলে নতুন অংক স্যার এলেন। তিনি সুন্দর হাসি দিয়ে বললেন, আমার নাম সুমন হাসান। তোমরা আমাকে কখনো ভয় পাবে না। অংক না বুঝলে প্রশ্ন করবে।
(চলবে)

 


আরো সংবাদ



premium cement