২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ঢাকায় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযানে মূলহোতাসহ ৩৫ জন গ্রেফতার

ঢাকায় কিশোর গ্যাংয়ের বিরুদ্ধে অভিযানে মূলহোতাসহ ৩৫ জন গ্রেফতার - প্রতীকী ছবি

গ্যাং সহিংসতার বিরুদ্ধে অভিযানের অংশ হিসেবে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যরা ঢাকার গুরুত্বপূর্ণ এলাকা থেকে বেশ কয়েকটি কুখ্যাত কিশোর গ্যাংয়ের পেছনের দুই মূলহোতাসহ ৩৫ জনকে গ্রেফতার করেছে।

১১ থেকে ১৮ মার্চ পর্যন্ত মোহাম্মদপুর, আদাবর, নাখালপাড়া, তেজগাঁওসহ আশপাশের এলাকায় অভিযান চালানো হয়।

আজ র‍্যাব-২ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি-মিডিয়া) শিহাব করিমের এক বিবৃতিতে গ্রেফতারের ঘোষণা দেয়া হয়।

গ্রেফতারদের মধ্যে মো: আকাশ, মো: ফরিদ ও মো: ইমাম হোসেন, পাশাপাশি মো: আরিফ ওরফে রাসেল মিয়া এবং মো: মোশাররফের মতো ব্যক্তিরা রয়েছেন।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) আওতাধীন এলাকায় ব্যাপক ডাকাতি, ছিনতাই ও চাঁদাবাজির খবর পাওয়ার পর এই অভিযান চালানো হয়। অভিযানে ‘এফডিসি মুন্না’ ও ‘কিং জামাল’ গ্রুপের নেতাদের মধ্যে ইসমাইল ওরফে এফডিসি মুন্না ও মো: জামাল হোসেনসহ ‘কিং মোশাররফ’ ও ‘আপনা ভাই’ গ্রুপের প্রধানদের গ্রেফতার করা হয়।

এসব চক্রের অপরাধমূলক কর্মকাণ্ডে ব্যবহৃত স্থানীয়ভাবে তৈরি অস্ত্রও জব্দ করেছে কর্তৃপক্ষ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে অতীতের অপরাধের স্বীকারোক্তি এবং ভবিষ্যতে সহিংসতার পরিকল্পনার সন্ধান পাওয়া গেছে।

গ্রেফতাররা বিভিন্ন গাড়ির হেলপার ও ড্রাইভার, দোকানের কর্মচারী, নির্মাণ শ্রমিক, পুরাতন মালামালের ক্রেতা, সবজি বিক্রেতা ইত্যাদি পেশার আড়ালে ডাকাতি, ছিনতাই ও চাঁদাবাজি করতেন বলে জানা যায়। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক, ছিনতাই ও মারামারি সংক্রান্ত মামলা রয়েছে এবং এ সকল মামলায় কারাভোগ করেছে বলে জানা যায়। প্রাপ্ত তথ্য যাচাই-বাছাই করে র‌্যাব এ ধরনের অভিযান অব্যাহত রাখবে।

গ্রেফতারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য তাদের রাজধানীর বিভিন্ন থানায় হস্তান্তর করা হয়েছে।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement