২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


মারাত্মক বিপর্যয়ে বাংলাদেশ

মারাত্মক বিপর্যয়ে বাংলাদেশ - সংগৃহীত

হঠাৎ বিপর্যয় বাংলাদেশের ইনিংসে। ১১ ওভারে বিনা উইকেটে ১০১ রান থেকে ১৭.৩ ওভারে টাইগাররা পরিণত হয়েছে ১৩২/৮। অর্থাৎ ৭.৩ ওভারে ৩১ রান তুলতেই নেই ৭ উইকেট। বেরিয়ে এসেছে ইনিংসের লেঁজ।

আগের দুই ম্যাচেই সেরা খেলোয়াড় ছিলেন তাওহীদ হৃদয়, প্রথম ম্যাচেও রেখেছেন অবদান। তবে আজ আর হলো না। ইনিংস বড় করতে পারলেন না হৃদয়। ১৪তম ওভারে সিকান্দার রাজাকে ছক্কা হাঁকাতে গিয়ে ক্যাচ দিয়েছেন তিনি। ফেরেন ৮ বলে ১২ রানে।

তবে বড় ধাক্কা আসে পরের ওভারে। ব্যানেটের সেই ওভারে জোড়া উইকেট হারায় টাইগাররা। ফেরেন দশ মাস পর আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফেরা সাকিব, আউট হন ৩ বলে মাত্র ১ রানে।

ওভারের শেষ বলে নাজমুল হোসেন শান্তকেও আটকে দেন তিনি। ৭ বল খেলে মাত্র ২ রানে ফেরেন বাংলাদেশ অধিনায়ক। ১২১/২ থেকে মুহুর্তেই ১২৩/৫ এ পরিণত হয় বাংলাদেশ।

পরের ওভার কোনো রকম কাটিয়ে দিলেও ১৬.৩ ওভারে ফেরেন জাকের আলিও। এখানেই শেষ নয়, ওভারের ৫ম বলে ভুল বুঝাবুঝিতে রান আউট হয়ে ফেরেন তাসকিন (০)। আর রিশাদ ফেরেন ১৮তম ওভারে জঙ্গির তৃতীয় শিকার হয়ে ২ রানে।

এর আগে উদ্বোধনী জুটিতে ১১ ওভারে ১০১ রান তুলে বাংলাদেশ। দারুণ সূচনা এনে দেন তানজিদ তামিম ও সৌম্য সরকার। সিরিজে নিজের দ্বিতীয় ফিফটি তুলে ফেরেন তানজিদ, করেন ৩৭ বলে ৫২ রান।

একই ওভারে জঙ্গি ফেরান সৌম্যকেও৷ ৩৪ বলে ৪১ করে আউট হন তিনি। এখান থেকেই শুরু হয় বিপর্যয়ের।


আরো সংবাদ



premium cement