০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে চাপম্যান-আফ্রিদির উন্নতি - ফাইল ছবি।

আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে নিউজিল্যান্ডের ব্যাটার মার্ক চাপম্যান এবং পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদির।

রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ৪২ বলে ৮৭ রানের অনবদ্য ইনিংস খেলেন চাপম্যান। তার ইনিংসের সুবাদে পাকিস্তানের ছুঁড়ে দেয়া ১৭৯ রানের টার্গেট স্পর্শ করে ৭ উইকেটের জয়ে সিরিজে ১-১ সমতা ফেরায় নিউজিল্যান্ড।

দুর্দান্ত ব্যাটিং পারফরমেন্সের কারনে ১২ ধাপ এগিয়ে ৩৩তমস্থানে উঠেছেন চাপম্যান। উন্নতি হয়েছে নিউজিল্যান্ডের আরেক ব্যাটার টিম সেইফার্টেরও। তিন ধাপ এগিয়ে ২৪তমস্থানে উঠেছেন তিনি।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে দুই ইনিংসে ব্যাট করে যথাক্রমে- ১৪ ও ৩৭ রান করায় র‌্যাংকিংয়ে অবনতি হয়েছে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের। এক ধাপ পিছিয়ে পঞ্চম স্থানে নেমে গেছেন তিনি। এই তালিকার শীর্ষে আছেন ভারতের সূর্যকুমার যাদব।

এই ফরম্যাটে বাংলাদেশের সেরা ব্যাটার লিটস দাস। ৫৬২ রেটিং নিয়ে ৩০তম স্থানে আছেন লিটন।

এখন পর্যন্ত নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি সিরিজে তিন ইনিংসে ৪ উইকেট নিয়েছেন আফ্রিদি। দ্বিতীয় ম্যাচে ১৩ রানে ৩ উইকেট নিয়ে পাকিস্তানের ৭ উইকেটের জয়ে অবদান রেখে ম্যাচ সেরা হন তিনি। এতে দুই ধাপ এগিয়ে ১৭তম স্থানে উঠেছেন আফ্রিদি। পাকিস্তানের পক্ষে র‌্যাংকিংয়ে এখন সেরা অবস্থানে আফ্রিদি।

৫৭৮ রেটিং নিয়ে ২৪তমস্থানে থেকে এই ফরম্যাটে বাংলাদেশের পক্ষে সেরা অবস্থানে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। এই তালিকায় শীর্ষে আছেন ইংল্যান্ডের স্পিনার আদিল রশিদ।

টি-টোয়েন্টি অলরাউন্ডার র‌্যাংকিংয়ে ২৪০ রেটিং নিয়ে শীর্ষে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

 


আরো সংবাদ



premium cement