৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


বাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার

মুশতাক আহমেদ - ছবি : সংগৃহীত

নতুন স্পিন কোচ পেল বাংলাদেশ। নানা জল্পনা-কল্পনার পর প্রকাশ পেয়েছে তার নাম। সাকিব-মিরাজদের এই নতুন কোচ অবশ্য অপরিচিত কেউ নন, পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার মুশতাক আহমেদ পেয়েছেন টাইগারদের স্পিন কোচের দায়িত্ব।

মঙ্গলবার (১৬ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই খবর জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গত নিউজিল্যান্ড সিরিজের আগে আগে বাংলাদেশ জাতীয় দলের স্পিন কোচের দায়িত্ব ছাড়েন রঙ্গনা হেরাথ। এবার সেই পদে দায়িত্ব পেলেন পাকিস্তানের সাবেক এই লেগ স্পিনার।

যদিও খুব অল্প সময়ের জন্যে বাংলাদেশে আসছেন এই বিশ্বকাপজয়ী। তিন মাসের জন্যে দায়িত্ব পেয়েছেন মুশতাক। চলতি মাসের শেষদিকে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগে প্রস্তুতি ক্যাম্পে যোগ দেবেন তিনি। চুক্তির মেয়াদ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত।

১৯৯২ সালে ইমরান খানের নেতৃত্বাধীন বিশ্বকাপজয়ী পাকিস্তান দলের অন্যতম সদস্য ছিলেন মুশতাক আহমেদ। সব মিলিয়ে পাকিস্তান জাতীয় দলের হয়ে ১৫২ টেস্টে ১৮৫ ও ১৪৪ ওয়ানডেতে নিয়েছেন ১৬১ উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে তার নামের পাশে আছে ১৪০৭ উইকেট।

কোচিং জীবনও বেশ সমৃদ্ধ ছিল মুশতাকের। ৫৩ বছর বয়সী মুশতাক এর আগে ২০০৮ থেকে ২০১৪ সাল পর্যন্ত ইংল্যান্ড দলের স্পিন বোলিং কোচ হিসেবে কাজ করেছেন। নিজ দেশ পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজেরও স্পিন কোচ ছিলেন মুশতাক।


আরো সংবাদ



premium cement