৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


বাবরের নেতৃত্বে প্রথম দুই ম্যাচে খেলছেন না শাহিন আফ্রিদি

বাবরের নেতৃত্বে প্রথম দুই ম্যাচে খেলছেন না শাহিন আফ্রিদি - ছবি : সংগৃহীত

অধিনায়কত্ব হারানোর পর নিউজিল্যান্ড সিরিজ দিয়ে প্রথমবারের মতো মাঠে নামার কথা ছিল শাহিন শাহ আফ্রিদির। সিরিজের প্রথম ম্যাচেই খেলার জোর সম্ভাবনা ছিল তার। তবে তা আর হচ্ছে না, শাহিনকে পেতে দীর্ঘ হচ্ছে অপেক্ষা। পিসিবি থেকে বিশ্রাম পেয়েছেন তিনি।

আগামী ১৮ এপ্রিল ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামবে পাকিস্তান। সিরিজ সামনে রেখে সোমবার থেকে অনুশীলনও শুরু করেছে পাকিস্তান দল। তবে এরই মাঝে খবর বেড়িয়েছে সিরিজের প্রথম দুই ম্যাচে খেলছেন না শাহিন আফ্রিদি।

তবে বড় কোনো কারণ নয়, এই বাঁহাতি পেসারকে এই দুই ম্যাচে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ম্যানেজমেন্ট। খেলোয়াড়দের লোড ম্যানেজমেন্টের কথা মাথায় রেখে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে জানিয়েছে পিসিবি। তবে শেষ তিন ম্যাচের জন্যে শাহিনকে প্রস্তুত রাখছেন তারা।

এই প্রসঙ্গে পিসিবির এক সূত্র বলেছে, ‘কয়েক বছর ধরেই শাহিন আমাদের ফ্রন্টলাইন পেসার হিসেবে ভূমিকা পালন করছে। খেলোয়াড়দের সেরা ছন্দে পেতে বোর্ড খেলোয়াড়দের ঘুরিয়ে-ফিরিয়ে খেলানো এবং বিশ্রামের বিষয়ে গুরুত্বারোপ করে। এই সিদ্ধান্তটি খেলোয়াড়দের দীর্ঘ সময় কাজে লাগানোর বিষয়ে বোর্ডের দেয়া প্রতিশ্রুতির অংশ। এর মধ্যে বিশেষভাবে আছে গত দুই বছরে এই ফাস্ট বোলারের চোটে পড়ার ব্যাপারও।’

উল্লেখ্য, গত নভেম্বরে বাবর আজম তিন সংস্করণের অধিনায়কত্ব ছেড়ে দেয়ায় আফ্রিদিকে টি-টোয়েন্টির অধিনায়কত্ব দেওয়া হয়। তার নেতৃত্বেই জানুয়ারিতে নিউজিল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচের সিরিজ খেলে পাকিস্তান। তবে ৪-১ ব্যবধানে সিরিজে হেরে যায় তারা।

এরই মাঝে পাকিস্তান ক্রিকেট বোর্ডের শীর্ষ পদে পরিবর্তন এলে তার নেতৃত্ব নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। শেষ পর্যন্ত মার্চের শেষ দিকে আফ্রিদিকে সরিয়ে বাবরকে টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে ফেরানোর ঘোষণা আসে। দ্বিতীয় দফায় নেতৃত্ব পাওয়া বাবরের প্রথম এসাইনমেন্ট এই নিউজিল্যান্ড সিরিজ।


আরো সংবাদ



premium cement