৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


আইপিএল খেলার মেয়াদ বাড়ল মোস্তাফিজের

মোস্তাফিজুর রহমান। - ছবি : সংগৃহীত

আইপিএলে সময়সীমা বাড়ল মোস্তাফিজুর রহমানের। নানা দিক বিবেচনায় সময় বাড়াতে সম্মত হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে পুরো মৌসুম খেলার অনাপত্তিপত্র মেলেনি, আগের মেয়াদ থেকে এক ম্যাচ বেশি খেলার সুযোগ পাচ্ছেন এই বাঁহাতি বোলার।

আইপিএলে দল পাবার পর থেকেই প্রশ্ন ছিল, মোস্তাফিজুর রহমান পুরো মৌসুম খেলতে পারবেন তো? উত্তর মেলে জিম্বাবুয়ে সিরিজের সময়সূচি সামনে এলে। জানা যায় বিসিবির দেয়া শর্তানুযায়ী অনাপত্তিপত্রের মেয়াদকাল ৩০ এপ্রিল পর্যন্ত।

তবে মোস্তাফিজ আইপিএলে নিজের দল চেন্নাইয়ের একাদশে নিয়মিত হওয়ায় ক্রিকেট পাড়ায় বেশ আলোচনা শুরু হয় তাকে পুরো মৌসুম খেলতে দেয়ার জন্যে। এমনকি দুই বোর্ড পরিচালক খালেদ মাহমুদ সুজন ও আকরাম খানও একই মতামত দেন সংবাদ মাধ্যমে।

এরপর ধারণা করা হচ্ছিল, হয়তো বিষয়টা নিয়ে বিসিবি নতুন করে ভাবতে পারে। কেননা জিম্বাবুয়ে সিরিজ থেকে আইপিএলে চ্যালেঞ্জটা বেশি হয়ে থাকে৷ তবে এই দাবির সাথে সহমত প্রকাশ করেনি বিসিবি। জিম্বাবুয়ে সিরিজে মোস্তাফিজকে নিয়েই খেলতে চায় তারা।

তবে এক দিন ছুটি বাড়িয়ে দেয়া হয়েছে তার। ফলে মোস্তাফিজ ১ মে পর্যন্ত আইপিএল খেলতে পারবেন। সেদিন চেন্নাই খেলবে পাঞ্জাব কিংসের বিপক্ষে। সব ঠিক থাকলে সে ম্যাচটি খেলে ২ মে বাংলাদেশে ফিরবেন মোস্তাফিজ।

বিষয়টি দেশের একটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেন,‘মোস্তাফিজ ৩০ তারিখে ফিরে আসার কথা ছিল, কিন্তু আমরা এখন ওকে আমরা ১ তারিখের ম্যাচ খেলে ফেরার অনুমতি দিয়েছি। দেশে ফিরে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে।’

উল্লেখ্য, ২৮ এপ্রিল বাংলাদেশে পাঁচটি টি-টোয়েন্টি খেলতে আসবে জিম্বাবুয়ে দল। ৩ মে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে সিরিজের প্রথম ম্যাচ।


আরো সংবাদ



premium cement