৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


মিরপুরে জিশান-তামিম ঝড়, বড় জয় শাইনপুকুরের

দারুণ খেলেন তামিম - ছবি : সংগৃহীত

‘মিরপুরে রান হয় না’ এমন কথা বহুবার ভুল প্রমাণ হয়েছে। শুক্রবার তা আরো একবার ভুল প্রমাণ করলেন জিশান আলম ও তানজিদ তামিম। ৪৮ ওভারে ১১১ রানের সমীকরণ ৯ ওভারেই মিলিয়ে ফেলেন দুজনে। মারকুটে ব্যাটিংয়ে ছড়ান মুগ্ধতা।

শুক্রবার ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচে শাইনপুকুর ক্রিকেট ক্লাবের প্রতিপক্ষ ছিল রূপগঞ্জ টাইগার্স। মিরপুরে মুখোমুখি হয় দুই দল। যেখানে আগে ব্যাট করে ৩৯.৪ ওভারে ১১০ রানেই গুটিয়ে যায় রূপগঞ্জ। জবাবে ৯ ওভারে কোনো উইকেট না হারিয়েই জয় তুলে নেয় শাইনপুকুর।

শাইনপুকুরের জয়ের ভিতটা গড়ে দেন অবশ্য বোলাররা। আরো সহজ করে বললে হাসান মুরাদ। তার ঘূর্ণিতে মাত্র ১১০ রানেই গুটিয়ে যায় রূপগঞ্জ টাইগার্সের ইনিংস। মাত্র ২১ রান খরচায় ৪ উইকেট নেন মুরাদ। মেহরব হাসান ও আরাফাত সানি নেন ২টি করে উইকেট। একটি উইকেট নেন রিশাদ হোসেন।

রূপগঞ্জের হয়ে সর্বোচ্চ ২০ রান করেন আবদুল্লাহ আল মামুন। ফরহাদ হোসেন ১৯, আসাদুল্লাহ গালিব ১৭, সালমান হোসেন ১৪ ও শামসুর রহমান ১১ রান করেন।

জবাব দিতে নেমে বিরল ঘটনার সাক্ষী হয় মিরপুর। ঢিমেতালে ম্যাচ শেষ হবে ভেবেই জুমার নামাজে যান ম্যাচ দেখতে আসা সাংবাদিকরা। তবে নামাজ পড়ে এসে অবাক হয়ে যান তারা। ততক্ষণে কিনা ম্যাচ শেষ হয়ে গেছে!

কোনো উইকেট না হারিয়েই জয় তুলে নেয় শাইনপুকুর। দুই ওপেনার যেন নেমেছিলেন একে অপরকে ছাড়িয়ে যাবার লড়াইয়ে। যেখানে তামিমকে পিছনে ফেলে এগিয়ে ছিলেন জিসানই।

তাড়া করতে নেমে দু শ’র বেশি স্ট্রাইকরেটে ২৮ বলে ৫৮ রান করেন জিশান। তামিম ২৬ বলে করেন ৪৮ রান। তবে ম্যাচসেরা হন মুরাদ।


আরো সংবাদ



premium cement