২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


কোহলির ব্যাটে ভর করে ব্যাঙ্গালুরুর প্রথম জয়

কোহলির ব্যাটে ভর করে ব্যাঙ্গালুরুর প্রথম জয় - ছবি : সংগৃহীত

মোস্তাফিজের চেন্নাইয়ের কাছে হেরে আসর শুরু করলেও ঘুরে দাঁড়িয়েছে ব্যাঙ্গালুরু। সোমবার দ্বিতীয় ম্যাচে এসে এবারের আইপিএলে প্রথম জয়ের দেখা পেয়েছে বিরাট কোহলির দল। ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েই দলকে জিতিয়েছেন কোহলি। পাঞ্জাব কিংসকে হারিয়েছে ৪ উইকেটে।

চিন্নাস্বামী স্টেডিয়ামে সোমবার দিনের একমাত্র ম্যাচে মুখোমুখি হয় রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ও পাঞ্জাব কিংস। যেখানে টসে হেরে আগে ব্যাট করে ৬ উইকেটে ১৭৬ রান তুলে পাঞ্জাব। জবাবে ১৯.২ ওভারে জয় নিশ্চিত করে ব্যাঙ্গালুরু। ৭৭ রানের ইনিংস খেলেন কোহলি।

প্রথম ম্যাচে মোস্তাফিজের কারণে ইনিংস বড় করতে না পারলেও আজ ভুল করেননি কোহলি। রান তাড়া করতে নেমে শুরু থেকেই ছিলেন হিসেবি। অন্য প্রান্তে আসা যাওয়া লেগে থাকলেও কোহলি ৩১ বলে তুলে নেন ফিফটি।

তবে শুরু থেকেই অন্য প্রান্ত থেকে প্রত্যাশিত রান আসেনি। পরপর দুই ওভারে ফাফ ডু প্লেসিস ও ক্যামেরন গ্রিনকে তুলে নেন রাবাদা। দু'জনেই আউট হন সমান ৩ রানে। পাওয়ারপ্লেতে আর কোনো উইকেট না হারিয়ে ৫০ তুলে বেঙ্গালুরু। যেখানে কোহলিই করেন ৩৫।

রজত পাতিদারের সঙ্গে তৃতীয় উইকেটে ৩৫ বলে ৪৩ রানের জুটিতে দলকে জয়ের পথে ফেরান কোহলি। পাতিদার আউট হন ১৮ বলে ১৮ রানে৷ তবে এরপর দ্র‍ুত আরো ৩ উইকেট হারায় ব্যাঙ্গালুরু। আনুজ রাওয়াত, গ্লেন ম্যাক্সওয়েলের সাথে ফেরেন দারুণ খেলতে থাকা কোহলিও।

কোহলি ফেরেন ৪৯ বলে ৭৭ রানে৷ তবে জয়ের জন্য তখনো প্রয়োজন ছিল ২৩ বলে ৪৭ রান।।যেই সমীকরণ মেলান দীনেশ কার্তিক ও এম কে লোমরোর। নিশ্চিত করেন দলের জয়। কার্তিক ১০ বলে ২৮ ও লোমরোর অপরাজিত ছিলেন ৮ বলে ১৭ রানে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রান সংগ্রহ করে পাঞ্জাব। অধিনায়ক শিখর ধাওয়ান ৩৭ বলে করেন সর্বোচ্চ ৪৫ রান। শেষদিকে ৮ বলে ২১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন শশাঙ্ক সিং। এছাড়া জিতেশ শর্মা ২০ বলে ২৭, প্রবসিমরান ১৭ বলে ২৫ ও স্যাম কারান ১৭ বলে ২৩ রান করেন।

বেঙ্গালুরুর পক্ষে ২টি করে উইকেট নেন মোহাম্মদ সিরাজ ও গ্লেন ম্যাক্সওয়েল।


আরো সংবাদ



premium cement
সিরাজদিখানে প্রচণ্ড গরমে মাধ্যমিক বিদ্যালয়ের ৬ শিক্ষার্থী অসুস্থ মানিকগঞ্জে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়িতে গুলিবর্ষণ বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন পাচ্ছেন ৫ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠান বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা রুখতে ইউক্রেনকে প্যাট্রিয়ট দেবে যুক্তরাষ্ট্র আইনগত সহায়তা পাওয়া করুণা নয় অধিকার : আইনমন্ত্রী টিউবওয়েলের পানি খেয়ে আতঙ্কে শিক্ষক-শিক্ষার্থীরা অসুস্থ নারী আম্পায়ার নিয়ে ঢাকা প্রিমিয়ার লিগে আসলে কী ঘটেছিল? কোরবানির জন্য পশু আমদানির পরিকল্পনা নেই : প্রাণিসম্পদমন্ত্রী আশুলিয়ায় নারী পোশাকশ্রমিক নিহত, স্বামী গ্রেফতার জাতিসঙ্ঘের ত্রাণকর্মীদের বিরুদ্ধে ইসরাইলি অভিযোগ প্রত্যাখ্যান

সকল