২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


শাহিন আফ্রিদির নেতৃত্ব নিয়ে ধোঁয়াশা

- ছবি - ইন্টারনেট

পাকিস্তান ক্রিকেট যেন ঘোর ধাঁধায় ঘেরা। বোর্ডের নানা পদ নিয়ে রহস্য তো আগেই ছিল, এবার নেতৃত্ব নিয়েও দেখা দিয়েছে ধোঁয়াশা। শাহিন আফ্রিদি অধিনায়কত্ব পেয়েছেন মাস চারেক হলো, এরই মাঝে গুঞ্জন উঠেছে অধিনায়ক বদলাচ্ছে পিসিবি।

টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে সব দলই নিজেদের গুছাতে ব্যস্ত। সাজিয়ে ফেলেছে পরিকল্পনাও। তবে পাকিস্তান ক্রিকেটের অবস্থা ভিন্ন, অধিনায়ক নিয়ে এখনো সংশয়ে তারা। শাহিন আফ্রিদিতে পিসিবি রাখতে পারছে না পূর্ণ আস্থা।

আগামী ১ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। জমজমাট আসরকে সামনে রেখে দলের নেতৃত্বে আবার পরিবর্তন আনার কথা ভাবছে পিসিবি। তবে শাহিন আফ্রিদির অধিনায়ক থাকার সম্ভাবনাও একেবারে উড়িয়ে দেননি পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি।

তার ভাষ্যমতে, পরিবর্তন আসতে পারে, আবার নাও আসতে পারে।

নকভি বলেন, ‘আমিও জানি না, অধিনায়ক কে হবেন। শাহিন থাকবেন না কি নতুন অধিনায়ক আসবেন তা ফিটনেস ক্যাম্পের পর নির্ধারিত হবে। বেশ কিছু প্রযুক্তিগত বিষয় রয়েছে যা আমরা বিবেচনা করব।’

তবে দীর্ঘমেয়াদি পরিকল্পনা করেই এগিয়ে যেতে চান উল্লেখ করে নকভি বলেন, ‘আমরা দীর্ঘমেয়াদি সমাধান চাই। সেটা শাহিন হোক বা নতুন কেউ। তারপর আমরা তার সাথে লেগে থাকতে চাই। কেবলমাত্র একটি ম্যাচ হেরে যাওয়ার কারণে অধিনায়ক পরিবর্তন করতে পারবেন না।’

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে পাকিস্তান ক্রিকেট দলের তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকে পদত্যাগ করেন বাবর আজম। এরপর শাহিন শাহ আফ্রিদিকে টি-টোয়েন্টি দলের অধিনায়ক ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

নেতৃত্ব হাতে নিয়ে পাকিস্তানের শুরুটা ভালো করতে পারেননি শাহিন আফ্রিদি। দায়িত্ব নিয়ে নিউজিল্যান্ডের ব্পিক্ষে অ্যাওয়ে সিরিজে ব্যর্থ ছিল দল। কোনো রকমে হোয়াইটওয়াশের লজ্জা থেকে রেহাই পেলেও সিরিজ হেরেছেন ৪-১ ব্যবধানে।


আরো সংবাদ



premium cement