২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নারী টি-২০ বিশ্বকাপ : ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন ভারত

ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন ভারত - ছবি : সংগৃহীত

আইসিসি অনুর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। টুর্নামেন্টের ফাইনালে ভারত ৭ উইকেটে হারিয়েছে ইংল্যান্ডকে।

রোববার দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে অনুষ্ঠিত ফাইনালে টস জিতে প্রথমে বোলিং করতে নামে ভারত। অধিনায়কের সিদ্বান্তটা যথার্থ প্রমাণ করেন ভারতের বোলাররা। ১৭ দশমিক ১ ওভারে ইংল্যান্ডকে ৬৮ রানে অলআউট করে দেয় টিম ইন্ডিয়া।

ইংল্যান্ডের পক্ষে ব্যাট হাতে সর্বোচ্চ ১৯ রান করেন রায়ানা ম্যাকডোনাল্ড গে। মাত্র চারজন ব্যাটার দুই অংকের কোটা স্পর্শ করতে পারেন।
বল হাতে ভারতের পক্ষে ২টি করে উইকেট নেন তিতাস সাধু-অর্চনা দেবী ও পাশর্^বী চোপড়া।

ফাইনাল জয়ের জন্য মাত্র ৬৯ রানের টার্গেট খেলতে নেমে শুরুতেই চাপে পড়ে ভারতও। ২০ রানের মধ্যে দুই ওপেনারকে হারায় তারা। তবে তৃতীয় উইকেটে ৪৬ রানের জুটি গড়ে ভারতকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান সৌম্য তিওয়ারি ও গঙ্গাদি তৃষা।

তৃষা ২৪ রানে ফিরলেও, ৩৬ বল বাকি থাকতে ভারতের শিরোপা নিশ্চিত করে মাঠ ছাড়েন তিওয়ারি। তার ব্যাট থেকেও আসে অনবদ্য ২৪ রান। তিওয়ারি ও তৃষা ৩টি করে চার মারেন। এছাড়া ভারতের অধিনায়ক শেফালি ভার্মা ১৫ রান করেন।

উল্লেখ্য, এবারের আসরে গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হয়ে সুপার সিক্সে উঠলেও রান রেটে পিছিয়ে থাকার কারণে সেমিফাইনালে যেতে পারেনি বাংলাদেশ দল।


আরো সংবাদ



premium cement
বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী

সকল