২২ মে ২০২৪, ০৮ জৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলকদ ১৪৪৫
`


উড়ন্ত নামিবিয়াকে নামিয়ে আনলো নেদারল্যান্ডস

উড়ন্ত নামিবিয়াকে নামিয়ে আনলো নেদারল্যান্ডস - ছবি : সংগৃহীত

আসরে টানা দ্বিতীয় জয় নেদারল্যান্ডসের। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে দিয়ে উড়তে থাকা নামিবিয়াকে মাটিতে নামিয়ে আনলো নেদারল্যান্ডস। নামিবিয়াকে হারিয়েছে ৩ বল আর ৫ উইকেট হাতে রেখেই। টানা দুই ম্যাচে জয় নিয়ে বিশ্বকাপের মূল পর্বে খেলার দৌড়ে এগিয়ে গেল নেদারল্যান্ডস।

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ নামিবিয়ার মুখোমুখি হয় নেদারল্যান্ডস। দুই দলই নিজেদের প্রথম ম্যাচে জয়ের স্বাদ পেয়েছে। নেদারল্যান্ডস আরব আমিরাতকে হারালেও এশিয়ান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কাকে হারিয়ে নামিবিয়া ক্রিকেট বিশ্বকে চমকে দিয়েছে।

গিলিংয়ের সিমন্ডস স্টেডিয়ামে আজ টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নামিবিয়া। আগে ব্যাটিংয়ে নেমে আজ আর তেমন সুবিধা করতে পারেনি দলটি। দলীয় ৪ রানেই হারায় প্রথম উইকেট। আর পাওয়ার প্লেতে ৩৩ রান সংগ্রহ করতেই হারায় ৩ উইকেট। ফন লিনগেন ২০, লা কুক ও ইয়ান লফটি-ইটন আউট হন কোনো রান না করেই।

পাওয়ার প্লেতে মাত্র ৩২ রানে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে নামিবিয়া। সেখান থেকে ৩১ রানের জুটি করে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে তুলেন স্টিফেন বার্ড ও জেন ফ্রাইলিঙ্ক। দলীয় ৬৩ রানে স্টিফেন বার্ড ২২ বলে ১৯ রানে ফিরে গেলে, ফ্রাইলিঙ্ক এবার ৪১ রানের জুটি গড়ে তুলেন অধিনায়ক জেরার্ড এরাসমাসের সাথে। তবে রানের গতি ছিল না তাতে। ফলে নির্ধারিত ওভার শেষে ৬ উইকেটে ১২১ রানেই থামতে হয় নামিবিয়াকে। জেন ফ্রাইলিঙ্ক ৪৮ বলে ৪৩ রান। অধিনায়ক এরাসমাসের ব্যাটে আসে ১৮ বলে ১৬ রান। ডেভিডেভিড উইজে অপরাজিত ছিলেন ৫ বলে ১১ রানে।

১২২ রানের সহজ লক্ষ্য আরো সহজ করে দেয় নেদারল্যান্ডসের উদ্বোধনী জুটি। ম্যাক্স ও’ডাউড ও বিক্রম সিংহের ৮.২ বলে ৫৯ রানের ওপেনিং জুটিতে আসরে দ্বিতীয় জয়ের দৌড়ে বেশ এগিয়ে যায় কমলা বাহিনীরা। বিক্রম সিং ৩১ বলে ৩৯ করে ফিরলে দ্বিতীয় উইকেট জুটিতে বাস ডি লিডেকে নিয়ে ও’ডাউড ৩৩ রানের জুটি গড়ে জয়ের বন্দরে এক পা দিয়ে ফেলে নেদারল্যান্ডস।

৩৫ বলে ৩৫ করে ও'ডাউড ফেরার পর দ্রুত ৩ উইকেট হারায় নেদারল্যান্ডস। ১০১ থেকে ১০৩ রানে পৌঁছুতেই হারায় ৩ উইকেট। টম কুপার ৬, কলিন অ্যাকরম্যান ০ ও স্কট এডওয়ার্ড ফিরেন ১ রানে। তবে ডি লিডের ৩০ বলে অপরাজিত ৩০ রানে ভর দিয়ে আসরে টানা দ্বিতীয় জয় তুলে নেয় নেদারল্যান্ডস।


আরো সংবাদ



premium cement
দৌলতখানে মনজুরুল আলম, বোরহানউদ্দিনে জাফর উল্লাহ চেয়ারম্যান নির্বাচিত কুমারখালীতে মান্নান খান, রাসেল, মৌসুমী বিজয়ী আলমডাঙ্গায় মঞ্জিলুর রহমান সদরে নঈম জোয়ার্দ্দার জয়ী ভোলায় চেয়ারম্যান নির্বাচিত হলেন মোহাম্মদ ইউনুছ ঝালকাঠি সদরে খান আরিফ, নলছিটিতে সেলিম খান জয়ী দেওয়ানগঞ্জে ভাইস চেয়ারম্যান হলেন তৃতীয় লিঙ্গের মুন্নি আক্তার, চেয়ারম্যান আবুল কালাম আজাদ রূপগঞ্জে হাবিব, আড়াইহাজারে স্বপন ও সোনারগাঁয়ে কালাম চেয়ারম্যান নির্বাচিত বাংলাদেশকে লজ্জায় ডুবাল যুক্তরাষ্ট্র চাপের মুখে বাংলাদেশ গলাচিপায় প্রথম নারী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত জৈন্তাপুরে লিয়াকত আলীসহ ৩ নতুন মুখ

সকল