১৫ আগস্ট ২০২২
`

লিটন-মুশফিকের হাফ সেঞ্চুরি ধ্বংসস্তুপ থেকে টেনে তুললো বাংলাদেশকে


ধ্বংসস্তুপ থেকে বাংলাদেশকে টেনে তুললেন বাংলাদেশের দুই অভিজ্ঞ ব্যাটসম্যান। শুরু থেকেই একের পর এক উইকেটের পতনে দিশেহারা হয়ে গিয়েছিল টাইগাররা। ২৪ রানেই পাঁচ উইকেট হারিয়ে ফেলে। এরপর হাল ধরেন মুশফিকুর রহিম ও লিটন দাস। এই জুটির তালমিলে দেড় শতক পেরিয়েছে বাংলাদেশ। এর আগে দু’জনেই করেছেন হাফ সেঞ্চুরি।

১১২ বলে ৯ বাউন্ডারিতে হাফসেঞ্চুরি করেছেন মুশফিক। এরপর ২৯৯ বলে অর্ধশত করেছেন লিটন।

এখন ৬২ রান নিয়ে ব্যাট করছেন মুশফিক। আর ৭১ রান নিয়ে লিটন।

এর আগে সকালে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম ওভারের দ্বিতীয় বলেই বিদায় নেন ওপেনার মাহমুদুল হাসান জয়। রানের খাতা খোলার আগেই কাসুন রাজিথার বলে বোল্ড হন তিনি। টিকতে পারেননি তামিমও। পরের ওভারে আসিথা ফার্নান্দোর বলে জয়াবিক্রমার হাতে ক্যাচ দেন দেশ সেরা এই ওপেনার। চার বল খেলে তিনিও রানশূন্য।

এরপর নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক একটু স্বস্তি দেয়ার চেষ্টা করলেও থিতু হতে পারেননি। ষষ্ঠ ওভারের প্রথম বলে মুমিনুলকে বোল্ড করে দেন রাজিথা। নয় বলে দুই বাউন্ডারিতে নয় রান করে ফেরেন বাংলাদেশ ক্যাপ্টেন।

পরের ওভারে আবারো উইকেট পতন। এবার রাজিথার বলে বোল্ড শান্ত। ২১ বলে এক চারে আট রান করে ফেরেন তিনি। এমন অবস্থায় ক্রিজে আসেন সাকিব। কিন্তু বিধিবাম। প্রথম বলেই এলবির শিকার হন তিনি। রিভিউ নিয়েও কাজ হয়নি। গোল্ডেন ডাক মারেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

প্রথম সেশন শেষে শ্রীলঙ্কার হয়ে তিন উইকেট নেন কাসুন রাজিথা। বাকি দুই উইকেট নেন আসিথা ফার্নান্দো।


আরো সংবাদ


premium cement