১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


ডারবান টেস্টের আম্পায়ারিং নিয়ে ক্ষুব্ধ সাকিব

সাকিব আল হাসান - ফাইল ছবি

ডারবানের কিংসমিডে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট খেলছে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। টেস্টে অন-ফিল্ড আম্পায়ার স্বাগতিক দক্ষিণ আফ্রিকার আড্রিয়ান হোল্ডস্টক ও মারাইস ইরাসমস। টিভি ও রিজার্ভ আম্পায়ারও দক্ষিণ আফ্রিকার। তবে ম্যাচ রেফারি শুধুমাত্র জিম্বাবুয়ের।

তবে মাঠের পরিচালনাটা করছেন হোল্ডস্টক ও ইরাসমাসই। কিন্তু এই দুই অন-ফিল্ড আম্পায়ারের দায়িত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

স্বাগতিক আম্পায়ারদের দ্বারা পরিচালিত ডারবান টেস্টের আম্পায়ারিং নিয়ে মোটেও সন্তুস্ট নন সাকিব। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এ বিষয়ে কথা বলেছেন তিনি।

পারিবারিক কারণে দলের সাথে না থাকা সাকিব লিখেছেন, আমার মনে হয়, আইসিসির এখন আবার নিরপেক্ষ আম্পায়ারিংয়ের নিয়মে ফিরে যাওয়া উচিত। কারণ বেশিরভাগ ক্রিকেট খেলুড়ে দেশেই এখন কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে এসেছে।

করোনাভাইরাস শুরুর পর থেকে জৈব সুরক্ষা বলয়ের কারণে আন্তর্জাতিক ক্রিকেটে আর নিরপেক্ষ আম্পায়ারিং বাধ্যতামূলক রাখেনি আইসিসি। দ্বিপাক্ষীক সিরিজে স্বাগতিক দেশেরই আম্পায়াররা ম্যাচ পরিচালনা করে থাকেন।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
গাজা যুদ্ধ : বিভক্ত হয়ে পড়েছে ইসরাইলি মন্ত্রিসভা রূপপুরসহ ১০ প্রকল্পে বরাদ্দ ৫২ হাজার কোটি হোসেনপুরে তীব্র গরমে শ্রেণিকক্ষে অসুস্থ হয়ে পড়ে ৩০ শিক্ষার্থী উন্নত বিশ্বকে কার্বন নিঃসরণ কমানোর দিকে মনোযোগ দিতে পরিবেশমন্ত্রীর আহ্বান হজ কার্যক্রম সহজ করতে ১৬টি ভাষায় ১৫টি সচেতনতামূলক নির্দেশিকা  চীন সফর থেকে কী চান পুতিন? বগুড়ায় কোল্ড স্টোরে ৫ লাখ ডিম, জরিমানা আদায় টাচেলকে আগামী মৌসুমেও দলে রাখার চেষ্টা করবে বায়ার্ন চাহিদার চেয়ে ২৩ লাখ কোরবানির পশু বেশি আছে : মন্ত্রী আলো দূষণ কী এবং এর প্রভাবে কী কী ক্ষতি হয় পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়ের সুযোগ দেখছেন কারস্টেন

সকল