২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ভারতকে টপকে বিশ্বের এক নম্বর টেস্ট দল এখন নিউজিল্যান্ড

ভারতকে টপকে বিশ্বের এক নম্বর টেস্ট দল এখন নিউজিল্যান্ড - ছবি : সংগৃহীত

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে বাড়তি আত্মবিশ্বাস পেয়ে গেল নিউজিল্যান্ড। একে তো ইংল্যান্ডকে ২২ বছর পর তাদের ঘরের মাঠে টেস্ট সিরিজে বিধ্বস্ত করে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের যথাযথ প্রস্তুতি সেরে রাখে কিউইরা। সেই সঙ্গে ভারতকে টপকে টেস্টের দলগত ব়্যাঙ্কিংয়েও শীর্ষে উঠে আসে নিউজিল্যান্ড।

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়ের পর নিউজিল্যান্ডের রেটিং পয়েন্ট দাঁড়ায় ১২৩। টিম ইন্ডিয়াকে পিছনে ফেলে এক নম্বর টেস্ট দল হিসেবে আত্মপ্রকাশ করে কিউইরা। ভারত ১২১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নেমে যায়।

অন্যদিকে নিউজিল্যান্ডের কাছে সিরিজ হারের ফলে দলগত টেস্ট ব়্যাঙ্কিংয়ে অবনতি ঘটে ইংল্যান্ডের। তারা অস্ট্রেলিয়াকে তিন নম্বরে তুলে দিয়ে নিজেরা পিছিয়ে যায় চতুর্থ স্থানে। অস্ট্রেলিয়ার রেটিং পয়েন্ট আপাতত ১০৮। ইংল্যান্ডের পকেটে রয়েছে ১০৭ রেটিং পয়েন্ট।

পাকিস্তান রয়েছে টেস্ট ব়্যাঙ্কিংয়ের পাঁচ নম্বরে। তাদের সংগৃহীত রেটিং পয়েন্ট ৯৪। ৮৪ পয়েন্ট নিয়ে ওয়েস্ট ইন্ডিজ রয়েছে ছয় নম্বরে। সাত নম্বরে রয়েছে দক্ষিণ আফ্রিকা। তাদের দখলে রয়েছে ৮০ পয়েন্ট। দলগত টেস্ট ব়্যাঙ্কিংয়ের আট, নয় ও দশ নম্বরে রয়েছে যথাক্রমে শ্রীলঙ্কা (৭৮), বাংলাদেশ (৪৬) ও জিম্বাবুয়ে (৩৫)।
সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement
লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ আটক টিভিতে বিব্রতকর সাক্ষাৎকারের পর অবস্থান পাল্টালেন বিএনপি নেতা শ্বশুরের ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪৩ ডিগ্রির কাছে আচরণবিধি লঙ্ঘন ও উসকানিমূলক বক্তব্য প্রদানে অধ্যক্ষ এবং চেয়ারম্যান গ্রেফতার আবারো পিএমএল-এনের সভাপতি হচ্ছেন নওয়াজ শরিফ বিষখালী নদী থেকে ২২ ঘণ্টা পর নিখোঁজ জেলের লাশ উদ্ধার ৩ জেলায় বয়ে যাচ্ছে অতি তীব্র তাপপ্রবাহ ছত্তিশগড়ে ২৯ জন মাওবাদী নিহত হওয়ার পর এলাকায় যে ভয়ের পরিবেশ নেতানিয়াহুকে গাজার কসাই বললেন এরদোগান রাশিয়া ইউক্রেনের ৬৮টি ড্রোন ভূপাতিত করেছে

সকল