২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সুন্দরের সেঞ্চুরির আক্ষেপ, হারের শঙ্কায় ইংল্যান্ড

-

মহা গুরুত্বপূর্ণ আহমেদাবাদ টেস্টে হারের শঙ্কায় রয়েছে সফরকারী ইংল্যান্ড। প্রথম ইনিংসে ইংল্যান্ড ২০৫ রানে অল আউট হলেও ভারত করেছে ৩৬৫ রান। চার রানের জন্য টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পাননি স্পিনার ওয়াশিংটন সুন্দর। সঙ্গী অভাবে নট আউট ৯৬ রানে।

সুন্দর আফসোসে পুড়লেও জয়ের সুবাস পাচ্ছে ভারত। কারণ দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে বিপদে ইংল্যান্ড। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ৬৪ রান। এখনো ভারতের চেয়ে পিছিয়ে ৯৬ রানে।
শুক্রবার ম্যাচের দ্বিতীয় দিন শেষে ভারতের সংগ্রহ ছিল ৭ উইকেটে ২৯৪ রান। ক্রিজে অপরাজিত ছিলেন ওয়াশিংটন সুন্দর (৬০) ও অক্ষর প্যাটেল (১১)। শনিবার ম্যাচের তৃতীয় দিনে এই জুটি দলকে নিয়ে যান ৩৬৫ রান পর্যন্ত। সেখানেই আচমকা বাকি সব উইকেট খোয়ায় ভারত। ব্যক্তিগত ৪৩ রানে রান আউট অক্ষর প্যাটেল। ৯৭ বলের ইনিংসে তিনি হাকিয়েছেন পাচটি চার ও একটি ছক্কা।

এর ইশান্ত শর্মা ও মোহাম্মদ সিরাজ দুই পেসারই মারেন ডাক। রানের খাতা খুলার আগে দুজনই বেন স্টোকসের শিকার। অপর প্রান্তে সেঞ্চুরির কাছাকাছি গিয়েও থমকে যান ওয়াশিংটন সুন্দর। সঙ্গী অভাবে হলো না সেঞ্চুরি। ১৭৪ বলে ৯৬ রানে তিনি থাকেন অপরাজিত। যা তার টেস্ট ক্যারিয়ারে সর্বোচ্চ রানের ইনিংস। বল হাতে ইংল্যান্ডের হয়ে বেন স্টোকস চারটি, জেমস অ্যান্ডারসন তিনটি, জ্যাক লিচ নেন দুটি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে শুরু থেকেই ভারতের দুই স্পিনার অশ্বিন ও অক্ষরের তোপের মুখে পড়ে ইংল্যান্ড। দলীয় ৩০ রানের মধ্যে দলটি হারায় গুরুত্বপূর্ণ চার উইকেট। জনি বেয়ারস্টো রানের খাতা খুলতে পারেননি। ওপেনার জ্যাক ক্রলি (৫) ও ডম সিবলি (৩) চেষ্টা করেও থিতু হতে পারেননি ক্রিজে।
বল হাতে দুর্দান্ত করা বেন স্টোকস মাত্র দুই রান করে অক্ষর প্যাটেলের শিকার। অশি^ন ও প্যাটেল চারটি উইকেট নেন সমান ভাগ করে। ক্রিজে এখন ব্যাট করছেন অধিনায়ক জো রুট। তার সঙ্গে আছেন ওলি পোপ।


আরো সংবাদ



premium cement
ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস

সকল