২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

অস্ট্রেলিয়াকে হারিয়ে টি-২০তে দারুণ শুরু ভারতের

অস্ট্রেলিয়াকে হারিয়ে টি-২০তে দারুণ শুরু ভারতের - নয়া দিগন্ত

ব্যাট হাতে চ্যালেঞ্জিং স্কোর। পরে বল হাতে ভারতের হয়ে দারুণ করলেন যুবেন্দ্র চাহাল ও নটরাজ। ঘরের মাঠে পারলো না অস্ট্রেলিয়া। প্রথম টি-২০ ম্যাচে শুক্রবার অস্ট্রেলিয়াকে ১১ রানে হারিয়ে মিশন শুরু করেছে ভারত।

ক্যানবেরায় আগে ব্যাট করতে নেমে ভারত করে সাত উইকেটে ১৬১ রান। জবাবে অস্ট্রেলিয়া থামে সাত উইকেটে ১৫০ রানে। তিন ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে গেল ভারত। আগামী রোববার সিডনিতে অনুষ্ঠিত হবে তিনি ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-২০।

জয়ের জন্য খেলতে নেমে শুরুটা দারুণ ছিল অস্ট্রেলিয়ার। অ্যারন ফিঞ্চ ও শর্টের ব্যাটে তরতর করে বাড়তে থাকে স্বাগতিকদের রান। উদ্বোধনী জুটিতে আসে ৫৬ রান। ভালো খেলতে থাকা ফিঞ্চকে ফেরান যুবেন্দ্র চাহাল। ২৬ বলে ৩৫ রান করা ফিঞ্চ হাকান ৫টি চার ও একটি ছক্কা।

ফিঞ্চের বিদায়ের পর বেশিক্ষণ টিকতে পারেননি স্টিভেন স্মিথ (১২) ও গ্লেন ম্যাক্সওয়েল (২)। এরপর হেনরিকসকে সাথে করে আগাতে থাকেন ওপেনার শর্ট। দলীয় ১১৩ রানের মাথায় নটরাজের বলে বিদায় নেট শর্ট। ৩৮ বলে ৩৪ রান করেন তিনি। ২০ বলে ৩০ রান করা হেনরিকস দীপক চাহারের শিকার। শেষের দিকে বল-রানের অস্বাভাবিক দূরত্ব ঘোচাতে পারেনি অস্ট্রেলিয়ার লেজের সারির ব্যাটসম্যানরা। সাত উইকেটে ১৫০ রানে থাকে স্বাগতিকদের দৌড়।

ভারতের হয়ে দারুণ বোলিং করেছেন চাহাল। চার ওভারে ২৫ রানে তিনি নেন তিন উইকেট। চার ওভারে ৩০ রানে তিন উইকেট নেন নটরাজও।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ভারতের হয়ে সুবিধা করতে পারেননি ওপেনার শিখর ধাওয়ান ও অধিনায়ক বিরাট কোহলি। ছয় বলে এক রান করে স্টার্কের বলে বোল্ড ধাওয়ান। ৯ বলে ৯ রান করে থিতু হওয়ার চেষ্টায় কোহলি আউট হন সুইপসনের বলে। স্যামসনের সাথে ওপেনার লোকেশ রাহুলের জুটি ভারতকে কক্ষে ফেরায়। রান আসতে থাকে ভালোই।

দলীয় ৮৬ রানে স্যামসন বিদায় নেন হেনরিকসের বলে ১৫ বলে এক চার ও এক ছয়ে ২৩ রান করে। জাম্পার বলে দ্রুতই ফেরেন মনীষ পান্ডে (২)। জ্বলে উঠতে পারেননি অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াও (১৫ বলে ১৬ রান)।

ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস আসে ওপেনার রাহুলের ব্যাট থেকেই। ৪০ বলে পাঁচ চার ও এক ছয়ে ৫১ রান করেন তিনি। ২৩ বলে জাদেজার ৪৪ রানের ইনিংস ভারতের স্কোরকে করে সমৃদ্ধ। পাঁচ চারের সাথে তিনি হাঁকান এক ছক্কা। সাত উইকেটে ভারতের সংগ্রহ দাঁড়ায় ১৬১ রান।

৪ ওভারে ২২ রানে অস্ট্রেলিয়ার হেনরিকস নেন সর্বোচ্চ তিন উইকেট। স্টার্ক দুটি, জাম্পা ও সুইপসন নেন একটি করে উইকেট।


আরো সংবাদ



premium cement