০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


জয় ছাড়া উপায় নেই পাকিস্তানের

- সংগৃহীত

বড় দল, বড় নাম, বড় তারকা- কি নেই এই দুটি দলের! স্বাভাবিকভাবেই চলমান বিশ্বকাপের শুরু থেকেই, আরো ভালো ভাবে বললে, বিশ্বকাপের কাউন্টডাউন শুরু হওয়ার পর থেকেই বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ এই আসরের সেমিফাইনালের প্রত্যাশিত দলগুলোর মাঝে মধ্যেই নাম ছিল পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার।

কিন্তু অর্ধেকেরও বেশি পার হয়ে আসা বিশ্বকাপের এই পর্যায়ে এসে আসলে বাস্তব চিত্রটা ভিন্ন। একের পর এক হারে বিশ্বকাপের সেমিফাইনালে খেলার স্বপ্নটা এরই মধ্যে অনেকটা ফিকে হয়ে গেছে দক্ষিণ আফ্রিকার। আর ১৯৯২ বিশ্বকাপের চ্যাম্পিয়ন পাকিস্তানও আছে নড়বড়ে অবস্থানে। আরো ভালো ভাবে বললে, বিভিন্ন হিসেবের ওপর দাঁড়িয়ে পাকিস্তানের সেমিফাইনাল স্বপ্ন। আর এই স্বপ্নকে টিকিয়ে রাখতে ইমরান তাহির-আমলাদের বিপক্ষে জিততেই হবে পাকিস্তানকে। রোববার লর্ডসে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার ম্যাচটি শুরু হবে বিকেল সাড়ে ৩টায়।

চলমান বিশ্বকাপে এখন পর্যন্ত ৬ ম্যাচে মাত্র একটি জয় নিয়ে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৩ পয়েন্ট। পাকিস্তান ধরতে গেলে প্রোটিয়াদের থেকে কিছুটা সুবিধাজনক অবস্থায় আছে। প্রোটিয়াদের থেকে এক ম্যাচ কম খেলেও সমান সংগ্রহ ৩ পয়েন্ট নিয়ে অবস্থান করছে সরফরাজবাহিনী। তাই সেমির সম্ভাবনা টিকিয়ে রাখতে হলে এই ম্যাচটি অবশ্যই জিততে হবে পাকিস্তানকে। একই সঙ্গে জিততে হবে বাকি তিন ম্যাচও।

তবে এই ম্যাচে পাকিস্তানের প্রেরণা হতে পারে চ্যাম্পিয়নস ট্রফিতে প্রোটিয়াদের বিপক্ষে ম্যাচ জেতা পারফরম্যান্স। সেবার বৃষ্টি আইনে (ডি/এল মেথডে) প্রোটিয়াদের ১৯ রানে হারায় পাকিস্তান।

এমন গুরুত্বপূর্ণ ম্যাচে অবশ্য পাকিস্তান দলে আসতে পারে পরিবর্তন। অফ ফর্মে থাকা শোয়েব মালিকের পরিবর্তে একাদশে ঢুকতে পারেন হারিস সোহেল। একই কারণে হাসান আলীর বদলে ফিরতে পারেন মোহাম্মদ হাসনাইন। আর প্রোটিয়ারা কিউইদের বিপক্ষে খেলা একাদশ নিয়েই মাঠে নামতে পারে আজ।


আরো সংবাদ



premium cement
ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ চলছে সুন্দরবনে আগুন : নেভানোর চেষ্টা চলছে, তবে সময় লাগবে মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা আ’লীগের নীতিগত সিদ্ধান্ত : কাদের মুসলিমদের ঐক্য ও সংহতি বাড়ানোর লক্ষ্যে গাম্বিয়ায় ওআইসির সম্মেলন শুরু ঢাকা সেনানিবাসে এএফআইপি ও সেনা প্রাঙ্গণ ভবন উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে ৩ বাংলাদেশী আহত মধুখালীতে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকচালক নিহত, আহত হেলপার বরিশালে নথুল্লাবাদ টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ নয়া দিগন্তের শৈলকুপা সংবাদাতার ওপর দুর্বৃত্তদের হামলা ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ সুন্দরবনে জ্বলছে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

সকল