০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


বিশ্বকাপের প্রাইজমানি এক কোটি ডলার

চ্যাম্পিয়ন দল শিরোপার সাথে পাবে ৪০ লাখ মার্কিন ডলার - ছবি : সংগৃহীত

এবারের বিশ্বকাপ আসরের দলগুলোর জন্য প্রাইজমানি ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা আইসিসি। শুক্রবার আইসিসি জানিয়েছে এবারের বিশ্বকাপে চ্যাম্পিয়ন দল পাবে ৪০ লাখ মার্কিন ডলার অর্থ পুরস্কার। বাংলাদেশী টাকায় যা প্রায় ৩৪ কোটি টাকা।

রানার্সআপ দল পাবে এর অর্ধেক অর্থাৎ ২০ লাখ মার্কিন ডলার। টুর্নামেন্টে অংশগ্রহণকারী ১০টি দলের সবার জন্যই থাকবে অর্থ পুরস্কার। তবে ফলাফল অনুযায়ী কমবেশি হবে অর্থের পরিমাণ।

এবারের বিশ্বকাপ আসরের মোট প্রাইজমানি এক কোটি মার্কিন ডলার। ২০১৫ বিশ্বকাপেও প্রাইজমানির পরিমান এটিই ছিলো,তবে সেবার অংশগ্রহণকারী দল ছিলো ১৪টি। সেবার ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে শিরোপা ও বিজয়ী চেক জিতে নেয় অস্ট্রেলিয়া। ২০১৫ বিশ্বকাপের প্রাইজমানি এর আগের আসরের থেকে ২৫ শতাংশ বাড়িয়ে এক কোটি ডলার করা হয়েছিল। তবে এবার (২০১৯) প্রাইজমানি আর বাড়ানো হয়নি।

এবার সেমিফাইনালে পরাজিত দুটি দল পাবে ৮ লাখ মার্কিন ডলার করে। আর গ্রুপ পর্বে প্রতিটি ম্যাচের জয়ী দল পাবের ৪০ হাজার মার্কিন ডলার করে। এছাড়া গ্রুপ পর্বের সেরা ছয়টি দলের প্রত্যেকের জন্য থাকবে এক লাখ ডলার করে বোনাস।

এবারের বিশ্বকাপের ১৯৯২ সালের মতো রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে খেলা হচ্ছে। ১০টি দলের সবাই সবার বিপক্ষে খেলবে। সূত্র: ক্রিকইনফো


আরো সংবাদ



premium cement