২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ম্যাক কম্পিউটারে আসছে মাইক্রোসফটের এডিটর টেক্সট প্রেডিকশনস ফিচার

-

মাইক্রোসফট ওয়ার্ডের একটি জনপ্রিয় টাইপিং টুল অ্যাপলের ম্যাক কম্পিউটারে আনার ঘোষণা দিয়েছে মাইক্রোসফট। আগামী সেপ্টেম্বর মাসের মধ্যে সব ম্যাক কম্পিউটারের মাইক্রোসফট ওয়ার্ড সংস্করণে যোগ হবে এডিটর টেক্সট প্রেডিকশনস ফিচারটি।
এডিটর টেক্সট প্রেডিকশনস টুলটি ব্যবহারকারী টাইপ করার সময় পরবর্তী শব্দ পূর্বানুমানের চেষ্টা করে। এতে টাইপের গতি বাড়ার সম্ভাবনা বেড়ে যায়। বিশেষ করে, লেখার সময় যারা শব্দ খুঁজে পান না, তাদের কাজে আসে ফিচারটি। এ টুলটির জন্য অ্যাপল ব্যবহারকারীদের বেশ কয়েক মাস অপেক্ষা করতে হবে। নতুন ফিচারটি সেপ্টেম্বর নাগাদ সব ম্যাক কম্পিউটারের আসবে।
ম্যাক কম্পিউটারে ফিচারটি আসার পর যেকোনো অফিস ৩৬৫ ব্যবহারকারী স্ট্যাটাস বারে গিয়ে, টেক্সট প্রেডিকশনস অন নির্বাচন করে ফিচারটি চালু করতে পারবেন। ফিচারটির পরামর্শের কোনো শব্দ বেছে নিতে ব্যবহারকারীকে কিবোর্ডের ট্যাব অথবা রাইট-অ্যারো কি চাপতে হবে।
মাইক্রোসফট সম্প্রতি ঘোষণা দিয়েছে, ২০২৩ সালের জুন মাসে স্প্রেডশিট সফটওয়্যার এক্সেল থেকে ‘মানি’ ফিচারটি বাদ দেয়া হবে। এই ফিচারটি ব্যবহারকারীকে স্বয়ংক্রিয়ভাবে ব্যাংক অ্যাকাউন্ট, ক্রেডিট কার্ড ও নিজস্ব বিনিয়োগের হিসাব থেকে আর্থিক ডেটা সংগ্রহ করতে দিত।

 


আরো সংবাদ



premium cement

সকল