২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শিক্ষার্থীদের জন্য কোরসেরা ফর ক্যাম্পাস ফ্রি

-

বিশ্বের শীর্ষস্থানীয় অনলাইন শিক্ষাবিষয়ক প্লাটফর্ম কোরসেরা বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের বিনামূল্যে ‘কোরসেরা ফর ক্যাম্পাস’ ব্যবহারের সুযোগ দেয়ার ঘোষণা দিয়েছে। পাশাপাশি বিশ্বজুড়ে উচ্চশিক্ষায় এর দীর্ঘমেয়াদি প্রয়োজনীয়তার বিষয়টিকে আমলে নিয়ে কোরসেরার বিভিন্ন ফিচার হালনাগাদ করা হয়েছে।
কোরসেরার নতুন ফিচারগুলো বিশ্ববিদ্যালয়গুলোর ক্রেডিট সংযুক্ত অনলাইন কোর্স পরিচালনা, শিক্ষার্থীদের চাকরির সুযোগ বৃদ্ধি এবং প্রাইভেট কোর্স ব্যবহারের সুযোগ দেবে। নতুন এ ঘোষণা গত মার্চে ক্যাম্পাস রেসপন্স ইনিশিয়েটিভের ধারাবাহিকতায় দেয়া হয়েছে।
কোভিড-১৯ বৈশ্বিক মহামারীতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ থাকার সময় শিক্ষার্থী ও শিক্ষকদের বিনামূল্যে কোরসেরা ফর ক্যাম্পাস ব্যবহারের সুযোগ দিতে ক্যাম্পাস রেসপন্স ইনিশিয়েটিভ উদ্যোগটি নিয়ে আসা হয়।
কোরসেরা ফর ক্যাম্পাসের মাধ্যমে বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলো ৯৯ হাজারেরও বেশি শিক্ষার্থীকে শিক্ষাসেবা দিচ্ছে। কোরসেরার মোবাইল এবং অফলাইন লার্নিং ফিচারের মাধ্যমে শিক্ষার্থীরা কম ডাটা খরচে কোর্স ডাউনলোড, সিনক্রোনাইজে অগ্রগতি ও কুইজ, নোট গ্রহণ ও ক্যালেন্ডার সিঙ্কসহ নানা সুবিধা গ্রহণ করতে পারবে।


আরো সংবাদ



premium cement