২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

শীত বাড়ার ও বৃষ্টির পূর্বাভাস

- ছবি - নয়া দিগন্ত

রাজধানী ঢাকাসহ দেশের কয়েকটি জায়গায় বৃহস্পতিবার বৃষ্টি হয়েছে। আজ শুক্রবারও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

এছাড়া দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে। ফলে শীত বাড়বে।

আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে সাতক্ষীরায় ৩৪ মিলিমিটার। এ ছাড়া গোপালগঞ্জে ১৬, বরিশালে ১৪, পটুয়াখালীতে ১৩, খুলনায় ১০, ফরিদপুরে ৪, মোংলায় ৪, মাদারীপুরে ৩, হাতিয়ায় ১ ও চুয়াডাঙ্গায় ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। যশোর, ভোলায় সামান্য বৃষ্টি হয়েছে। গতকাল সন্ধ্যার পর থেকে রাত ৯টা পর্যন্ত রাজধানী ঢাকার কিছু এলাকায় সামান্য বৃষ্টি হয়েছে, পরিমাণে তা এক মিলিমিটারের কম।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, খুলনা, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু জায়গায় এবং রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে আজ। এ ছাড়া দেশের অন্যান্য এলাকার আকাশ আংশিক মেঘলা থাকতে পারে।

দেশের কোথাও এখন শৈত্যপ্রবাহ নেই। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া নওগাঁর বদলগাছীতে ১১ ডিগ্রি, দিনাজপুরে ১১ দশমিক ৫ ডিগ্রি, কুড়িগ্রামের রাজারহাটে ১২ ডিগ্রি, নীলফামারীর ডিমলায় ১২ দশমিক ২ ডিগ্রি ও সৈয়দপুরে ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল।

দেশের বাকি অঞ্চলের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ ডিগ্রি থেকে ১৯ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। আর ঢাকায় গতকাল সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, শনিবারের পর বৃষ্টি ও মেঘ একদম সরে গেলে শীতের অনুভূতি একটু বাড়বে।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশে পেঁয়াজ রফতানির অনুমতি দিলো ভারত নোয়াখালীতে ভূমিদস্যুর বিরুদ্ধে ঝাড়-মিছিল ব্রিটিশ তেলবাহী ট্যাংকারে হাউছিদের সরাসরি হামলা গাজা নিয়ে আলোচনার জন্য সৌদি আরব যাচ্ছেন তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মিরসরাই প্রেস ক্লাবের নতুন সভাপতি মিঠু, সম্পাদক মাঈন আইসিসির সিদ্ধান্ত ইসরাইলকে প্রভাবিত করবে না : নেতানিয়াহু শনিবার বন্ধই থাকছে প্রাথমিক বিদ্যালয় মে মাসে দেশে সর্বকালের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হতে পারে ডাসারে শিশু খেলতে গিয়ে পানিতে পড়ে নিখোঁজ সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের শরবত বিতরণ কর্মসূচি ঢাকা মহানগরী দক্ষিণের শতাধিক স্পটে জামায়াতের খাবার পানি ও স্যালাইন বিতরণ

সকল