২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আফতাবনগরে গরুর হাট বসানোর ইজারা ২ মাস স্থগিত

-

আসন্ন ঈদুল আজহার সময় রাজধানীর আফতাবনগরে গরুর হাট বসানোর বিষয়ে ইজারা বিজ্ঞপ্তির কার্যক্রম আরো দুই মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। গতকাল বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ রিটকারী আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে স্থগিতের মেয়াদ আরো দুই মাস বৃদ্ধি করেন। এর আগে গত ২২ মে আফতাবনগরে গরুর হাট বসানোর বিষয়ে ইজারা কার্যক্রম সাত দিনের জন্য স্থগিত করেন হাইকোর্টের একই বেঞ্চ। একই সাথে গত ২ মে আফতাবনগরে গরুর হাটের ইজারা বিজ্ঞপ্তি কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত। এরপর রোববার রিটের পক্ষের আইনজীবী মো: ইউনুছ আলী আকন্দ স্থাগিতের মেয়াদ দুই মাস বৃদ্ধির আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।
২২ মে জনস্বার্থে করা এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে আফতাবনগরে গরুর হাট বসানোর ইজারা কার্যক্রম এক সপ্তাহের জন্য স্থগিত করেন এবং রুল জারি করেন হাইকোর্ট।
আগামী চার সপ্তাহের মধ্যে স্থানীয় সরকার সচিব, ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি), ডিএনসিসির প্রধান ভূমি অফিসার, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যান, ইস্টার্ন হাউজিং কর্তৃপক্ষ ও ঢাকা জেলা প্রশাসককে (ডিসি) রুলের জবাব দিতে বলা হয়।
আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী মো: ইউনুছ আলী আকন্দ।
গত ১৫ মে আফতাবনগরের বাসিন্দা শেখ মাহমুদ উজ্জ্বল জনস্বার্থে এ রিট আবেদন করেন।
রিট আবেদনে বলা হয়, রাজউক অনুমোদন মোতাবেক আফতাবনগর একটি পরিকল্পিত আবাসিক এলাকা। এখানে গরু-ছাগলের হাটের কারণে বিশ্ববিদ্যালয়, কলেজ, স্কুল ও মাদরাসার ছাত্রছাত্রীদের যাতায়াতে অসুবিধা হয়। এলাকাবাসীর যাতায়াতে ভোগান্তি ও অসুবিধা হয়।
গত ২ মে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের (স্থানীয় সরকার বিভাগ) পক্ষে ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা ড. মোহাম্মদ সাহে আলম সই করা সম্পত্তি বিভাগ ইজারা বিজ্ঞপ্তির মাধ্যমে দরপত্র ঘোষণা করেন। দরপত্রে ঈদুল আজহার দিনসহ পাঁচ দিন গরুর হাটের কথা উল্লেখ করা হয়।


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই

সকল