২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সিভিল এভিয়েশনের প্রকৌশলীসহ ৪ জনের সম্পদের হিসাব তলব এলজিইডির তত্ত্বাবধায়ক প্রকৌশলীকেও নোটিশ

এলজিইডির তত্ত্বাবধায়ক প্রকৌশলীকেও নোটিশ
-

সিভিল এভিয়েশন অথরিটির তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাকসুদুল ইসলামের সম্পদের হিসাব দাখিলের জন্য নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পাশাপাশি সিভিল এভিয়েশন-২ এর সহকারী প্রকৌশলী মোহাম্মদ ইউনুছ ও তার দুই স্ত্রীর সম্পদের হিসাব দিতেও নোটিশ দেয়া হয়। এছাড়া স্থানীয় প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: মজিবুর রহমান সিকদার ও তার স্ত্রী কামরুন নাহারের সম্পদের হিসাব দাখিলের নির্দেশ দিয়েছে দুদক। গতকাল বুধবার দুদকের প্রধান কার্যালয় থেকে তাদের ঠিকানায় এসব নোটিশ পাঠানো হয় বলে জানিয়েছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ আরিফ সাদেক।
দুদকের তথ্যানুযায়ী, ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির মাধ্যমে সিভিল এভিয়েশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাকসুদুল ইসলাম বিপুল পরিমাণ সম্পদের মালিক হয়েছেন এমন একটি অভিযোগ পায় দুদক। কমিশন অভিযোগটি অনুসন্ধান করে প্রতিবেদন দাখিলের জন্য একজনকে অনুসন্ধানকারী কর্মকর্তা নিয়োগ করে। দুদকের প্রাথমিক অনুসন্ধানে তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের তথ্য-উপাত্ত পাওয়ায় সম্পদ বিবরণী দাখিলের আদেশ জারি করা হয়।
দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত নোটিশে বলা হয়, অবৈধভাবে নামে-বেনামে সম্পদ অর্জনের অভিযোগ প্রাথমিক অনুসন্ধানের ভিত্তিতে সিভিল এভিয়েশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাকসুদুল ইসলামের নিজের, তার স্ত্রীর এবং তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের নামে- বেনামে অর্জিত স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়- দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণী নোটিশ প্রাপ্তির ২১ কার্যদিবসের মধ্যে দুদকে দাখিল করতে নির্দেশনা দেয়া হলো। নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে ব্যর্থ হলে অথবা মিথ্যা বিবরণী দাখিল করলে আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে কমিশন।
দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত অপর নোটিশে বলা হয়, সিভিল এভিয়েশন-২

এর সহকারী প্রকৌশলী মোহাম্মদ ইউনুস ভূইয়া ও তার দুই স্ত্রীর বিরুদ্ধে অবৈধ উপায়ে নামে-বেনামে সম্পদ অর্জনের অভিযোগ দুদকের প্রাথমিক অনুসন্ধানের ভিত্তিতে মোহাম্মদ ইউনুস ভূইয়ার নিজের, তার দু’জন স্ত্রী মরিয়ম নেছা ও মারুফা আক্তার এবং তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের নামে-বেনামে থাকা স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণী নোটিশ প্রাপ্তির ২১ কার্যদিবসের মধ্যে দাখিল করতে নির্দেশ দেয়া হলো। নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে ব্যর্থ হলে অথবা মিথ্যা বিবরণী দাখিল করলে আইন মোতাবেক তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে কমিশন।
অন্য দিকে, দুদক পরিচালক এস এম মাসুদুল হক স্বাক্ষরিত অপর নোটিশে বলা হয়, জ্ঞাত আয়বহির্ভূত নামে-বেনামে সম্পদ অর্জনের অভিযোগ প্রাথমিক অনুসন্ধানের ভিত্তিতে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: মজিবুর রহমান সিকদার, তার স্ত্রীর কামরুন নাহার ও তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের নামে-বেনামে অর্জিত যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণী নোটিশ প্রাপ্তির ২১ কার্যদিবসের মধ্যে নির্ধারিত ছকে দাখিল করতে নির্দেশ দিয়েছে দুদক। নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে ব্যর্থ হলে অথবা মিথ্যা বিবরণী দাখিল করলে আইন মোতাবেক তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে কমিশন।


আরো সংবাদ



premium cement