২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সেনাপ্রধানকে বিদায়ী সংবর্ধনা বগুড়ায়

-

বগুড়া সেনানিবাসের আর্মার্ড কোর সেন্টার ও স্কুলে গতকাল শনিবার সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদকে সেনাবাহিনীর আর্মার্ড কোর, কোর অব ইঞ্জিনিয়ার্স এবং বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের বিদায়ী কর্নেল কমান্ড্যান্ট হিসেবে মনোজ্ঞ কুচকাওয়াজের মাধ্যমে সামরিক রীতিতে বিদায়ী সংবর্ধনা জানানো হয়। উল্লেখ্য, তিনি গত ২৯ অক্টোবর ২০১৮ আর্মার্ড কোর, ১৪ জুলাই ২০১৯ কোর অব ইঞ্জিনিয়ার্স এবং ৩০ অক্টোবর ২০১৮ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের কর্নেল কমান্ড্যান্ট হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।
আনুষ্ঠানিকতা শেষে জেনারেল আজিজ আহমেদ তার বিদায়ী বক্তব্যের শুরুতেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন মহান মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারীসহ সব বীর মুক্তিযোদ্ধাদের। সেইসাথে তিনি পার্বত্য চট্টগ্রামে এবং জাতিসঙ্ঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালনকালে শাহাদতবরণকারী সব সেনাসদস্যের প্রতি শ্রদ্ধা নিবেদন করে তাদের রূহের মাগফিরাত কামনা করেন। তিনি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি যার ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ সেনাবাহিনী আজ আধুনিক এবং চৌকস বাহিনী হিসেবে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।
জেনারেল আজিজ আহমেদ কর্নেল কমান্ড্যান্ট হিসেবে তার গৃহীত পদক্ষেপগুলো তুলে ধরে বলেন, ‘ফোর্সেস গোল-২০৩০’ এর আলোকে একটি আধুনিক এবং যুগোপযুগী সেনাবাহিনী গড়ে তোলার লক্ষ্যে তিনি আর্মার্ড কোর, কোর অব ইঞ্জিনিয়ার্স এবং বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টে নতুন ইউনিট প্রতিষ্ঠার পাশাপাশি সংযোজন করেছেন অত্যাধুনিক অস্ত্র, গোলাবারুদ এবং সরঞ্জামাদি। সেই সাথে যুগোপযুগী প্রশিক্ষণের জন্য তিনি অবকাঠামো নির্মাণ ও সংস্কারসহ প্রযুক্তিনির্ভর প্রশিক্ষণ নিশ্চিত করেন বলে জানান। অত্যন্ত মনোমুগ্ধকর একটি অনুষ্ঠান আয়োজন করার জন্য তিনি জেনারেল অফিসার কমান্ডিং ১১ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার বগুড়া এরিয়া এবং সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। অনুষ্ঠানে আর্মার্ড কোর, কোর অব ইঞ্জিনিয়ার্স এবং ইনফ্যান্ট্রি রেজিমেন্টের জ্যেষ্ঠ কর্মকর্তারাসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত রোববার থেকে বিদায়ী সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ সেনাবাহিনীর সব ফরমেশনে বিদায়ী পরিদর্শন করেন। আইএসপিআর।

 


আরো সংবাদ



premium cement