২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
হত্যার হুমকিতে শঙ্কিত পরিবার

৫ কোটি টাকা চাঁদা না দেয়ায় ব্যবসায়ীর সম্পদ বেদখল

-

পুরান ঢাকায় সন্ত্রাসীদের দাবিকৃত চাঁদা না দেয়ায় এক প্রবাসী ব্যবসায়ী ও তার পরিবার হুমকির মুখে পড়েছেন। সন্ত্রাসী তার কয়েক কোটি টাকা মূল্যের জমি দখলে নিয়ে পুরো পরিবারকে হত্যার হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন প্রবাসী ব্যবসায়ী জাহাঙ্গীর ওয়াজেদ। এই ঘটনায় শাহবাগ থানায় জিডিও করা হয়েছে। বর্তমানে তার পুরো পরিবার শঙ্কিত হয়ে পড়েছেন।
জানা যায়, ২০১২ সালে হাজারীবাগ আওতাধীন (সাব-রেজিস্ট্রি অফিস মোহাম্মদপুর) মৌজাস্থ ৩৫৫০, ৩৫৩৩ নম্বর দাগে প্রায় ৩২ কাঠা জায়গা কেনেন তৎকালীন প্রবাসী জাহাঙ্গীর ওয়াজেদ। তিনি জায়গাটি দেখাশুনা করার জন্য আলতাব হোসেন ও গোলাম মোস্তফা নামে দু’জনকে দায়িত্ব দেন। কিন্তু শীর্ষ সন্ত্রাসী ইমনের সহযোগী লিটনের সহযোগিতায় তারা জায়গাটি নিজেদের দখলে নেয়। এরপর সেখানে টিনশেড ঘর তুলে ইমনের নামে বস্তি বানিয়ে ভাড়া দিতে থাকে।
২০১৯ সালে জাহাঙ্গীর ওয়াজেদ দেশে এলে দেখেন তার জায়গায় বস্তি বানিয়ে ভাড়া দিচ্ছে। তিনি জমির দখলে যেতে চাইলে সন্ত্রাসীরা তার কাছে পাঁচ কোটি টাকা চাঁদা দাবি করে। তিনি টাকা না দিলে তারা ওই জমি দখলে নিয়ে জাহাঙ্গীরকে হত্যার হুমকি দেয়। সর্বশেষ গত ২ জুন জাহাঙ্গীর ওয়াজেদের ম্যানেজার এমদাদুল হক তুহিনসহ কয়েকজন কর্মচারী ওই জায়গা গেলে আলতাব হোসেনসহ তার কয়েকজন সহযোগী তাদের মারধর করে। পরে তারা সেখান থেকে চলে আসার পর তুহিনের মোবাইলের হোয়াটস অ্যাপে হত্যার হুমকি দিয়ে মেসেজ পাঠানো হয়। এ ঘটনায় শাহবাগ থানায় জিডি করা হয়। এ দিকে প্রায়ই সন্ত্রাসী ইমনের সহযোগী পরিচয় ফোন দিয়ে হত্যা এবং ওই জায়গা না যাওয়ার জন্য হুমকি দেয়া হচ্ছে বলেও অভিযোগ করেন তারা।
জিডির বিষয়ে শাহবাগ থানার ওসি আবু মাহমুদ কাওসার হোসেন বলেন, এ সংক্রান্তে একটি জিডি দায়ের হয়। আমরা অধিকতর তদন্তের জন্য গোয়েন্দা বিভাগের সহায়তা নিচ্ছি। এ ব্যাপারে গোয়েন্দা বিভাগ ব্যবস্থা নেবে।
হাজারীবাগ থানার ওসি সাজেদুর রহমান সাংবাদিকদের বলেন, ওই জায়গাটি নিয়ে ঝামেলা রয়েছে। যিনি জায়গা কিনেছিলেন তিনি এক সময় দেশের বাইরে ছিলেন। পরে যখন দেশে আসেন তখন থেকে তিনি জায়গাটি বুঝে পাননি জানতে পেরেছি। তিনি বলেন, আইনানুগ কোনো সহায়তা চাইলে আমরা ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে কথা বলে পদক্ষেপ নেবো।


আরো সংবাদ



premium cement
ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না

সকল