২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আগের জিপিএ বহাল রেখে পরীক্ষা নেয়ার দাবি ভর্তি ইচ্ছুদের

-

ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সব বিশ্ববিদ্যালয়ে আগের জিপিএ বহাল রেখে ভর্তি পরীক্ষা নেয়া এবং গুচ্ছ পদ্ধতিতে প্রাথমিক বাছাই পদ্ধতি বাতিলের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ে ভর্তি ইচ্ছু শিক্ষার্থীরা।
গতকাল শনিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানান তারা।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সিলেটের মদনমোহন কলেজের শিক্ষার্থী সানোয়ার হোসেন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, করোনা পরিস্থিতির কারণে তাদের জেএসসি এবং এসএসসি পরীক্ষার ফল সমন্বয় করে অটোপাসের ঘোষণা দেয়া হয়। এতে সব শিক্ষার্থী তাদের কাক্সিক্ষত ফল ধারণ করে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যসব বিশ্ববিদ্যালয়ে আগের জিপিএকে মান হিসেবে ধরে ভর্তি পরীক্ষার প্রস্তুতি নেয়।
তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার নতুন সার্কুলারে বিজ্ঞান বিভাগে ভর্তির আবেদনের জিপিএ ০.৫০ বৃদ্ধি করে ৮.৫০, বাণিজ্য বিভাগে .৫০ বৃদ্ধি করে ৮.০০ এবং মানবিক বিভাগে ১.০০ বৃদ্ধি করে ৮.০০ করা হয়েছে। এতে অনেক ভর্তি ইচ্ছু পরীক্ষা দেয়ার সুযোগ পাবে না। এ সময় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সব বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আবেদনের জন্য আগের জিপিএ বহাল রাখার আহ্বান জানান।
সংবাদ সম্মেলন থেকে এই দাবিতে রোববার দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে মানববন্ধন কর্মসূচির ঘোষণা দেন তারা। সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আজিমপুর গার্লস কলেজের শিক্ষার্থী মেরিল আহমেদ, হবিগঞ্জের বৃন্দাবন সরকারি কলেজের শিক্ষার্থী রাসেল আহমেদ, চাঁদপুরের ছেংগারচর সরকারি কলেজের শিক্ষার্থী জহিরুল ইসলাম, কুষ্টিয়া সরকারি গার্লস কলেজের শিক্ষার্থী আরোহী অনামিকা প্রমুখ।

 


আরো সংবাদ



premium cement
যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি দুর্নীতির মামলায় কৃষিমন্ত্রীকে আটক করল ইউক্রেন

সকল