২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
অফিস কর্মচারীকে মারধর, ২ জন কর্মচ্যুত

পরিচ্ছন্নতাকর্মীদের অফিসে ডিএসসিসির তালা

-

বেতনের দাবিতে প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তার ব্যক্তিগত সহকারীকে মারধরের অভিযোগে চারজন পরিচ্ছন্নতাকর্মীকে কর্মচ্যুত ও দু’জনকে শোকজ করার পর পরিচ্ছন্নতাকর্মীদের সংগঠন কার্যালয়ে তালা দিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। গতকাল বেলা ১১টায় তাদের কার্যালয় নিজেদের নিয়ন্ত্রণে নেয় ডিএসসিসি।
জানা যায়, গত ২০ জানুয়ারি বকেয়া বেতনের দাবিতে পরিচ্ছন্নতাকর্মীরা নগরভবনের ডিএসসিসির প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তার দফতরে দেখা করতে যান। এ সময় সেখানে প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তার ব্যক্তিগত সহকারী মো: আলী হোসেনের সাথে বাগি¦তণ্ডায় জড়িয়ে পড়েন পরিচ্ছন্নতাকর্মীরা। এ কারণে গত ২৪ জানুয়ারি তাদের মধ্যে চারজনকে কর্মচ্যুত করে ডিএসসিসি। এ ছাড়া পরিচ্ছন্নতাকর্মীদের সংগঠন স্ক্যাভেঞ্জার্স অ্যান্ড ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি এম এ গণি ও সাধারণ সম্পাদক আব্দুল লতিফকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। তবে ডিএসসিসির নোটিশে মো: আলী হোসেনকে মারধরের অভিযোগ আনা হয়। এ দিকে হামলার পরদিনই পরিচ্ছন্নতাকর্মীদের সংগঠনের মেয়াদ শেষ হয়েছে জানিয়ে তাদেরকে কার্যালয় ছেড়ে যাওয়ার নির্দেশ দেয় ডিএসসিসির সচিব মো: আকরামুজ্জামান। কিন্তু তারা চলে না যাওয়ায় গতকাল মঙ্গলবার নগরভবনের চতুর্থতলায় থাকা পরিচ্ছন্নতাকর্মীদের সংগঠনের কার্যালয় নিজেদের নিয়ন্ত্রণে নিয়েছে ডিএসসিসি। বেলা ১১টার দিকে কার্যালয়ের দরজায় তালা লাগিয়ে দেয়া হয়।
ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল লতিফ নয়া দিগন্তকে বলেন, সাধারণত মাসের বেতন ৪-৫ তারিখে হয়। কিন্তু এ মাসে বেতন দিতে দেরি হওয়ায় গত ২০ জানুয়ারি আমাদের কর্মীরা হিসাব বিভাগে খোঁজ নিতে যান। সেখানে একটু ভুল বোঝাবুঝি হয়। তবে মারধরের কোনো ঘটনা ঘটেনি। তারপরও চারজন কর্মীকে কর্মচ্যুত করা হয়েছে। তিনি বলেন, আমি সেখানে ছিলাম না, তারপরও আমি ও সভাপতিকে কারণ দর্শাও নোটিশ দেয়া হয়েছে। আব্দুল লতিফ বলেন, আমরা মেয়রের সাথে দেখা করার জন্য গত এক সপ্তাহ ধরে চেষ্টা করছি। কিন্তু এখনো পারিনি। মেয়রের সাথে দেখা হলে আশা করছি বিষয়টির সমাধান হয়ে যাবে। আব্দুল লতিফ বলেন, ইউনিয়নের নির্বাচনের জন্য নির্বাচন কমিশন গঠন করে মেয়রের কাছে লিখিতভাবে পাঠানো হয়েছে। কিন্তু মেয়র ফাইলটি সমাজসেবা বিভাগে পাঠিয়েছেন। আমরাই নির্বাচন চাচ্ছি, কিন্তু নির্বাচন না হওয়ার অজুহাত দেখিয়ে আমাদের কার্যালয়ের চাবি নিয়ে নেয়া হয়েছে।
এ বিষয়ে ডিএসসিসির প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তার ব্যক্তিগত সহকারী মো: আলী হোসেন বলেন, সে দিন তেমন কোনো ঘটনা ঘটেনি। সামান্য ভুল বোঝাবুঝি হয়েছে। কোনো মারধরের ঘটনা ঘটেনি। তাদেরকে কর্মচ্যুত করা হয়েছে কি না আমি জানি না। বিষয়টি নিয়ে কথা বলার জন্য সংস্থার সচিব আকরামুজ্জামানকে ফোন করলেও তাকে পাওয়া যায়নি।


আরো সংবাদ



premium cement
আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ

সকল