২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রাজশাহীতে খাদ্যগুদামে দুর্নীতির অভিযোগে দুদকের মামলা

-

রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ সরকারি খাদ্যগুদামে দুর্নীতির অভিযোগে মামলা করেছে দুদক। দুদকের রাজশাহী জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক কামিয়াব আবতাহি উন নবী বাদি হয়ে গত ১৫ সেপ্টেস্বর মামলাটি করেছেন। মামলায় তানোর উপজেলার খাদ্য নিয়ন্ত্রকসহ চারজন সরকারি কর্মকর্তা-কর্মচারীকে আসামি করা হয়েছে।
মামলার আসামিরা হলেনÑ তানোর উপজেলার খাদ্য কর্মকর্তা আলাওয়াল কবির, কামারগাঁ খাদ্যগুদামের সাবেক উপখাদ্য পরিদর্শক নয়ন কুমার, সহকারী উপখাদ্য-পরিদর্শক আজিজুর রহমান ও খাদ্যগুদামের নিরাপত্তা কর্মী কুরবান আলী। রাজশাহী জেলা দুদকের উপপরিচালক জাহাঙ্গীর আলম সাংবাদিকদের জানান, খাদ্যগুদামের ধান ও খালি বস্তা আত্মসাতের অভিযোগে দুদক মামলা করেছে। দুদকের রাজশাহী জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক কামিয়াব আবতাহি উন নবী বাদি হয়ে মামলাটি করেছেন। আমাদের তদন্ত কিছু বাকি আছে। অভিযুক্তদের আইনের আওতায় এনে বিচারের সম্মুখীন করা হবে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ২৫ মার্চ কামারগাঁ খাদ্যগুদামের সাবেক উপখাদ্য পরিদর্শক নয়ন কুমার মজুদ করা গুদামের ধানের মধ্যে ৬০ টন ধান অন্যত্র বিক্রি করে দেন। তৎকালীন রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হকের নির্দেশে রাজশাহী জেলা খাদ্য কর্মকর্তা নাজমুল হক ও জেলা কারিগরি খাদ্য পরিদর্শক সিহাবুল ইসলাম কামারগাঁ খাদ্যগুদাম পরিদর্শন করে ধান আত্মসাতের প্রমাণ পান। এ ঘটনায় নয়ন কুমারকে অন্যত্র বদলি করা হয়।
মামলার এজাহার সূত্রে জানা যায়, উপজেলা খাদ্য নিয়ন্ত্রকসহ সংশ্লিষ্টরা পরস্পর যোগসাজশে কামারগাঁ খাদ্যগুদামের সরকারি ৬০ টন ধান (সরকারি মূল্য ১৫ লাখ ৬০ হাজার ২৬০ টাকা) ও তিন হাজার ৩৪৬টি খালি বস্তা (সরকারি মূল্য ২ লাখ ৬৭ হাজার ৬৮০ টাকা) আত্মসাৎ করেন। তদন্তে মোট ১৮ লাখ ২৭ হাজার ৯৪০ টাকা আত্মসাতে আসামিদের জড়িত থাকার প্রমাণ পাওয়া যায়।


আরো সংবাদ



premium cement