২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চেয়ারম্যানের প্যাড জালিয়াতি করে বহিষ্কৃত আ’লীগ নেতার প্রতারণা

-

ঢাকার অদূরে কেরানীগঞ্জে ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানের প্যাড জালিয়াতি করে নানা ধরনের প্রতারণা করে আসছিলেন বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা আবু সিদ্দিক। তবে শেষ পর্যন্ত ওই চেয়ারম্যানের কাছেই বিষয়টি ধরা পড়ে যায়। এ ঘটনায় ঢাকার ৩ নম্বর তারানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন কেরানীগঞ্জ মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।
থানা পুলিশ সূত্র জানায়, কেরানীগঞ্জের আটি বাজারের ছোট ভাওয়াল গ্রামের দেলোয়ার হোসেন (৬০) অসদুপায় অবলম্বন করে ইউনিয়ন পরিষদের প্যাডে অসৎ উদ্দেশ্যে গণস্বাক্ষর সংগ্রহ করছিলেন। স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানান। পুলিশ ঘটনাস্থলে গেলে দেলোয়ার হোসেন জানান, গণস্বাক্ষর সম্পাদিত প্যাডটি স্থানীয় আওয়ামী লীগ নেতা হাজী আবু সিদ্দিকের কাছে হস্তান্তর করেছেন। আবু সিদ্দিকই প্যাডটি অবৈধভাবে তৈরি করে দেলোয়ার হোসেনকে দিয়েছিল।
স্থানীয়রা জানান, সরকারি সহায়তা দেয়ার কথা বলে প্রায় ৩০০ মানুষের কাছ থেকে তারাগঞ্জ ইউনিয়ন পরিষদের প্যাডে স্বাক্ষর নেয়া হয়েছে। কাউকে বলা হয়েছে করোনার জন্য সরকারি ত্রাণ দেয়ার কথা, আবার কাউকে বলা হয়েছে কৃষিকাজে ভর্তুকির কথা।
ষাটোর্ধ্ব বয়সী আশরাফ হোসেন কৃষিকাজ করেন। করোনাকালীন সময়ে সরকারের পক্ষ থেকে কৃষিজমিতে ভর্তুকি দেয়া হবে এ কথা বলে দেলোয়ার হোসেন তার কাছ থেকে টিপসই নেন। তিনি বলেন, আমি তো এত কিছু বুঝতে পারিনি। আমাকে বলল কৃষিক্ষেতের জন্য সরকারের পক্ষ থেকে টাকা দেয়া হবে।
একই এলাকার সেলিনা বেগম বাড়ির পাশেই ১০ কাঠা জমিতে শাকসবজি চাষ করেন। করোনা- পরবর্তীতে তার শাকসবজি চাষে সরকারের পক্ষ থেকে ভর্তুকি দেয়ার কথা বলে তার কাছ থেকেও নকল প্যাডে স্বাক্ষর নেয়া হয়। এ ছাড়া ছোট ভাওয়ালের তিন রাস্তার মোড়ে মুদির দোকানদার আসিফকেও সরকারি সহায়তা দেয়ার কথা বলে স্বাক্ষর নেয়া হয়। এ ঘটনার প্রত্যক্ষদর্শী তারানগর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য সাদিকুর রহমান জানান, স্বাক্ষর নেয়ার সময় আমাকে একজন জানিয়েছিলেন। আমি দ্রুত এসে দেখি ইউনিয়ন পরিষদের প্যাডে তিনি স্বাক্ষর দিচ্ছেন। এই প্যাড কোথায় পেলেন জানতে চাইলে তিনি বলেন, হাজী আবু সিদ্দিক তাকে প্যাডটি দিয়েছেন। এই ইউপি সদস্য বলেন, এই চক্রটি সাধারণ মানুষের কাছ থেকে স্বাক্ষর নিচ্ছিলেন। যারা ভালোভাবে পড়াশোনা জানে না, বেশির ভাগই টিপসই দিয়েছেন।
চক্রটির বড় ধরনের কোনো অনিয়ম দুর্নীতির জন্যই এ কাজ করছিলেন বলে মনে করেন ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন। তিনি বলেন, এভাবে ইউনিয়ন পরিষদের আমার প্যাড জালিয়াতি করে গণস্বাক্ষর নেয়ার ঘটনায় আমরা উদ্বিগ্ন। প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশকে জানিয়েছি।
এ বিষয়ে বক্তব্য জানতে চাইলে মুখ খোলেননি অভিযুক্ত হাজী আবু সিদ্দিক। কেরানীগঞ্জ মডেল থানার ওসি মইনুল জানান, জিডির বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। স্থানীয়রা জানান, অপরাধমূলক ও বিতর্কিত নানা কর্মকাণ্ডের জন্য ঢাকা জেলা আওয়ামী লীগের পদ থেকে আবু সিদ্দিককে বহিষ্কার করা হয়। তার বিরুদ্ধে জমি দখল, মাদক কারবারসহ নানা অভিযোগে অন্তত ২৭টি মামলা রয়েছে।


আরো সংবাদ



premium cement