২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

লিবিয়ায় ২৬ বাংলাদেশীকে হত্যার নিন্দা ডা: শফিকের

-

লিবিয়ায় ২৬ বাংলাদেশীকে হত্যার নিন্দা জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান।
গতকাল এক বিবৃতিতে তিনি বলেন, লিবিয়ায় মানবপাচারকারীদের গুলিতে নিহতরা পাঁচ মাস আগে ইতালি যাওয়ার উদ্দেশ্যে দেশ ছেড়েছিলেন। তারা দুই দফা অপহরণকারীদের হাতে জিম্মি হন। অবশেষে তাদেরকে হত্যা করা হলো। এ ঘটনায় আহত হয়েছেন ১১ জন। তিনজনের অবস্থা আশঙ্কাজনক। আমি এ নির্মম ঘটনার নিন্দা জানাচ্ছি।
নিহতদের রূহের মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, যারা আহত হয়েছেন তাদের সুচিকিৎসার ব্যবস্থা করার জন্য ও নিহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি।
জামায়াতের আমির বলেন, আমরা লক্ষ করছি জীবন ও জীবিকার তাগিদে বেকার যুবকরা কর্মসংস্থানের জন্য বিদেশ পাড়ি জমাতে গিয়ে প্রতারণার শিকার হচ্ছেন। এর আগে লিবিয়াতে অনেক বাংলাদেশীর সলিল সমাধি হয়েছিল। পাচারকারীদের ব্যাপারে সরকার কোনো আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেনি। আমরা মনে করি মানবপাচারের শিকার হওয়া বাংলাদেশীদের দ্রুত ফিরিয়ে আনার ব্যবস্থা করা উচিত। মানবপাচারকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট

সকল