২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

করোনায় সঙ্গীতশিল্পী বর্ণের মৃত্যু

করোনায় সঙ্গীতশিল্পী বর্ণের মৃত্যু - ছবি : সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সঙ্গীতশিল্পী বর্ণ চক্রবর্তীর মৃত্যু হয়েছে। রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মাত্র ৩৫ বছর বয়সে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। বর্ণ করোনায় আক্রান্ত হয়ে সাত দিন ধরে হাসপাতালটিতে লাইফ সাপোর্টে ছিলেন। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সংগীতশিল্পী ফাহমিদা নবী।

জানা গেছে, লাইফ সাপোর্টে থাকলেও বর্ণ চক্রবর্তীর অক্সিজেন স্যাচুরেশন কম ছিল। পরে প্রয়োজনীয় ইনজেকশন দিয়েও তা স্বাভাবিক করা যায়নি। এরপর চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে গতকাল রাত ১০টা ৪১ মিনিটে তার মৃত্যু ঘোষণা করেন চিকিৎসকেরা।

তরুণ এই সংগীতশিল্পীর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে পুরো সংগীতাঙ্গনে। গীতিকার, সুরকার, গায়ক থেকে শুরু করে সংগীতভুবনের কেউই মেনে নিতে পারছেন না বিষয়টি। ফেসবুকে ছবি ও মন্তব্য দিয়ে শোক প্রকাশ করেছেন সংগীতশিল্পী সামিনা চৌধুরী, ফাহমিদা নবী, বাপ্পা মজুমদার, গীতিকার আসিফ ইকবাল, রন্টি দাস, জুলফিকার রাসেলসহ আরও অনেকেই।

ছোটবেলা থেকে গানের ভেতরেই বর্ণ চক্রবর্তীর বেড়ে ওঠা। গানের পাশাপাশি তিনি মিউজিক ভিডিও, নাটক, বিজ্ঞাপন ও প্রামাণ্যচিত্র নির্মাণ করতেন।

চলতি বছরের ৯ এপ্রিল মুক্তি পায় এই সংগীত পরিচালকের প্রথম একক অ্যালবাম `বোকা পাখি'। ভার্চ্যুয়ালি বেশ ঘটা করে এই অ্যালবামের মোড়ক উন্মোচন অনুষ্ঠান হয়। এতে যুক্ত ছিলেন জনপ্রিয় সংগীতশিল্পী ফাহমিদা নবী। সঙ্গে ছিলেন আরেক প্রতিষ্ঠিত সংগীতশিল্পী জয় শাহরিয়ার। অ্যালবামের সব কটি গানের কথা, সুর ও সংগীতায়োজন বর্ণ চক্রবর্তীর নিজেরই।

তার মা–বাবা গানের মানুষ। তাই ছোটবেলা থেকে গানের ভেতরেই বেড়ে ওঠা তাঁর। প্রাতিষ্ঠানিক লেখাপড়া চারুকলায়। চারুকলায় উচ্চতর ডিগ্রি নিয়েও তার পরিচিতি ছিল গানের মানুষ হিসেবে। ২০১২ সাল থেকে নির্মাণ করে চলেছেন মিউজিক ভিডিও, নাটক, বিজ্ঞাপন ও প্রামাণ্যচিত্র।


আরো সংবাদ



premium cement
চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত

সকল