০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন

মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন - ছবি : নয়া দিগন্ত

চট্টগ্রামের মিরসরাইয়ে আদালতের নির্দেশে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তা আজম খানের (৪৬) লাশ উত্তোলন করা হয়েছে। লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়।

বুধবার (২৪ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় মিরসরাই এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনারের (ভূমি) উপস্থিতিতে থানা পুলিশ লাশ উত্তোলন করে। লাশ উত্তোলনের সময় মামলার বাদি আজম খানের ছোট বোন নার্গিস আক্তার ও স্বজনরা উপস্থিত ছিলেন।

জানা যায়, লাশ উত্তোলন পরবর্তী আজম খান হত্যার বিচার চেয়ে আজম খানের স্ত্রী ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে বিক্ষোভ মিছিল করেন আজম খানের স্বজনরা। আজম খানের স্ত্রী ও শ্বশুরবাড়ির লোকজন হৃদরোগে আজম খানের মৃত্যু দাবি করলেও মৃত্যু নিয়ে ধোঁয়াশা ও সন্দেহ থাকায় হত্যা মামলা করেন আজম খানের বোন নার্গিস আক্তার। নার্গিস আক্তারের দায়ের করা মামলার প্রেক্ষিতে বিজ্ঞ আদালত তদন্তের স্বার্থে লাশের ময়নাতদন্তের প্রয়োজনে উত্তোলনের নির্দেশ দেন।

উল্লেখ্য, পারিবারিক ঝগড়া ও মারামারির ঘটনায় আজম খান ও তার স্ত্রী দুই জনের শরীরেই নীলা ফুলা জখম হয়। দু’জনেরই আহতের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ঘটনার দুদিন পর গত ৯ এপ্রিল মৃত্যু হয় ব্যাংক এশিয়া ফেনীর ব্র্যাঞ্চ ম্যানেজার আজম খানের (৪৬)। এ সময় তিনি শারীরিকভাবে ও মানসিক অসুস্থতার কারনে কর্মস্থল থেকে ছুটি নিয়ে বিশ্রামের জন্য বাসায় যান। বাসা থেকে পরিবারের লোকজন হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতাল থেকে আজম খানের মৃত্যু হৃদরোগে বলা হলেও আজম খানের স্বজনরা সেটিকে চ্যালেঞ্জ করে স্ত্রী কামরুন নাহার (৩৬) স্ত্রীর বড় বোন লুৎফর নাহার (৩৯), বড় বোনের ছেলে তানভীর (৩১) ও স্ত্রীর ভাই ফারুকসহ চারজনের বিরুদ্ধে হত্যা মামলা করেন আজম খানের বোন নার্গিস আক্তার। মামলার ঘটনায় আজম খানের স্ত্রী কামরুন নাহারকে আটক করে পুলিশ। তিনি বর্তমানে কারাগারে রয়েছেন।

নিহত আজম খানের লাশ উত্তোলন করে প্রাথমিক সুরতহাল রিপোর্ট তৈরি করেন নিজামপুর কলেজ পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (ওসি) মাসুদ খান। তিনি বলেন, মৃত্যুর ১৫ দিন পর লাশ উত্তোলন করা হয়েছে।‌ লাশের গায়ের চামড়া এক প্রকার উঠে গেছে পচন ধরেছে শরীরে। এর বাইরে কিছু বলতে পারছি না। ময়নাতদন্ত প্রতিবেদন স্বাপেক্ষে ঊর্দ্ধতন কর্তৃপক্ষ বলতে পারবেন বিস্তারিত।

লাশ উত্তোলন প্রসঙ্গে নির্বাহি ম্যাজিস্ট্রেট সরকারি কমিশনার ভূমি জানান, আদালতের নির্দেশে লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য প্রেরণ করা হয়েছে। বাকি বিষয়গুলো আদালত ও পুলিশের কাজ এ ব্যাপারে কিছু বলতে পারব না।


আরো সংবাদ



premium cement