২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ফেনীতে সড়কের কাজে অনিয়ম, কর্মকর্তা-কর্মচারীদের মারধর

- ছবি : নয়া দিগন্ত

ফেনী সদর উপজেলার শর্শদী ইউনিয়নে সড়ক পাকাকরণ কাজে বিটুমিন কম দেয়ায় ও কাজ বন্ধ করায় এলজিইডি কর্মকর্তা-কর্মচারীদের মারধর করেছে ঠিকাদারি প্রতিষ্ঠানের লোকজন।

বুধবার (২৭ মার্চ) সকালে স্থানীয় কেল্লাশাহ সড়কের নিমতলা নামক স্থানে ঘটনাটি ঘটে।

এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে এলজিইডির পক্ষ থেকে ফেনী মডেল থানায় লিখিতভাবে জানানো হয়েছে।

এলজিইডি অফিস সূত্র জানিয়েছে, উত্তর শর্শদী এলাকার প্রখ্যাত সাংবাদিক গিয়াস কামাল চৌধুরীর বাড়ির সামনে থেকে শুরু হয়ে সুলতান ফখরুদ্দীন মোবারক শাহ মসজিদের সামনে হয়ে আলকরা ইউনিয়নের ধোপাখিলা এলাকা পর্যন্ত ৯৭০ মিটার রাস্তা পাকাকরণের উদ্যোগ নেয় স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি)। ৮৭ লাখ টাকা ব্যয়ে পাকাকরণ কাজের দায়িত্ব পায় ঠিকাদারি প্রতিষ্ঠান নয়ন এন্টারপ্রাইজ। প্রতিষ্ঠানটির মালিক ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুল আহাদ নয়ন। তিনি বর্তমানে প্রবাসে রয়েছেন। কার্যাদেশ অনুযায়ী ২০২৩ সালের ২২ ডিসেম্বর থেকে চলতি বছরের ২১ মার্চের মধ্যে কাজ শেষ হওয়ার কথা। গত দুই দিন আগে বিটুমিন দেয়া শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মঙ্গলবার এলজিইডির সদর উপজেলা সহকারি প্রকৌশলী মাসুদ রানা সরেজমিন পরিদর্শনে গিয়ে কাজে অনিয়ম দেখতে পান। বুধবার সকাল সাড়ে ৯টার দিকে মাসুদ রানা পুনরায় পরিদর্শনে যান। সেখানে গিয়ে তিনি বিটুমিনের পরিমাণ স্পেসিফিকেশনের তুলনায় কম দেখতে পান। এই নিম্নমানের স্পেসিফিকেশন বহির্ভূত কাজ সংশোধন করে পুনরায় বিটুমিন মিশ্রণ করতে মৌখিক নির্দেশনা দেন। এতে ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রতিনিধি সোহেল ও শ্রমিকদের মাঝি মোফার নেতৃত্বে শ্রমিকরা উত্তেজিত হন। একপর্যায়ে মাসুদ রানাকে শারিরীক লাঞ্ছিত ছাড়াও কার্যসহকারী বেলাল হোসেন মজুমদার, নৈশপ্রহরী নুরুল আবছার রাজুকে মারধর করে।

উপজেলা প্রকৌশলী দীপ্ত দাস গুপ্ত জানান, ঘটনাটি এলজিইডির ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ছাড়াও সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীসহ প্রশাসনকে অবহিত করা হয়েছে।

সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল জানান, উন্নয়ন কাজে অনিয়মের ব্যাপারে কোনো ছাড় নেই। সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী এ ব্যাপারে কঠোর রয়েছেন। এলজিইডির পক্ষ থেকে কাজ তদারকীতে গিয়ে অনিয়মে বাধা দেয়ায় হামলা হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণে তিনি নির্দেশ দিয়েছেন।


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে রাজিব হত্যা মামলার আসামি গ্রেফতার ও বিচার দাবি লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ইমতিয়াজ আটক টিভিতে বিব্রতকর সাক্ষাৎকারের পর অবস্থান পাল্টালেন বিএনপি নেতা শ্বশুরের ঘর থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪৩ ডিগ্রির কাছে আচরণবিধি লঙ্ঘন ও উসকানিমূলক বক্তব্য প্রদানে অধ্যক্ষ-চেয়ারম্যান গ্রেফতার আবারো পিএমএল-এনের সভাপতি হচ্ছেন নওয়াজ শরিফ বিষখালী নদী থেকে ২২ ঘণ্টা পর নিখোঁজ জেলের লাশ উদ্ধার ৩ জেলায় বয়ে যাচ্ছে অতি তীব্র তাপপ্রবাহ ছত্তিশগড়ে ২৯ জন মাওবাদী নিহত হওয়ার পর এলাকায় যে ভয়ের পরিবেশ নেতানিয়াহুকে গাজার কসাই বললেন এরদোগান

সকল