২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

৬ বছর পর খুললো ফেনী প্রেসক্লাব, বিবদমান ৪ কমিটি বিলুপ্ত

৬ বছর পর খুললো ফেনী প্রেসক্লাব, বিবদমান ৪ কমিটি বিলুপ্ত - সংগৃহীত

দীর্ঘ ছয় বছর পর ঐতিহ্যবাহী ফেনী প্রেসক্লাবের তালা খুলেছে। নিজেদের মধ্যে বিভেদ ভুলে এক হতে চলেছে জেলার কর্মরত পেশাদার সাংবাদিকরা। সোমবার সকাল থেকে ক্লাব ভবনের সামনে জড়ো হয়ে বেলা ১১টার দিকে সাংবাদিকরা ক্লাবে প্রবেশ করেন।

এরপর তারা শহরের জেল রোড়স্থ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন। সাংবাদিকরা বলেন, জেলার সাংবাদিকতার ঐতিহ্যকে টিকিয়ে রাখার প্রশ্নে প্রেসক্লাবের তালা খোলার বিকল্প ছিলো না।

বিবদমান এ অচলাবস্থা দূর করার প্রয়াসে ফেনীর সাংবাদিকরা ঐক্যবদ্ধ হয় । এখানে প্রতিটি টেলিভিশনের জেলা প্রতিনিধি, প্রথম সারির জাতীয় দৈনিকের প্রতিনিধি, ফেনী থেকে প্রকাশিত সকল দৈনিক ও সাপ্তাহিক পত্রিকার সম্পাদক ও নির্বাহী সম্পাদকরা আছেন।

দুপুরে বিবদমান ৪টি কমিটির সদস্যরা নিজ নিজ কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। এছাড়া ক্লাব ধুয়ে মুছে নিজেদের বসার উপযোগী করার কাজ চলছে।

ফেনী রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দও প্রেসক্লাবের সাথে একাত্বতা ঘোষণা করে বলেন, ‘আমরা জেলার সকল সাংবাদিকরা চাই জেলার প্রাচীণ এই সাংবাদিক সংগঠনটি প্রাণ ফিরে পাক। বিভেদ ভুলে সকল সাংবাদিকরা এক ছাদের নিচে আসুক।’

উল্লেখ্য ২০১৫ সালের ২৫ ডিসেম্বর ক্লাবটিকে সীলগালা করে দেয় প্রশাসন। ক্লাবের দুই পক্ষের মধ্যে বিবাদের কারণে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় জেলা প্রশাসন এ সিদ্ধান্ত নেয়।

অবস্থার উন্নতি হলে কিছুদিন পর খুলে দেয়া হলে সর্বশেষ ২০১৬ সালের ৩ মে দুই গ্রুপের মারামারির পর ফের সীলগালা করা হয়।


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই

সকল