২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

চট্টগ্রামে বাসচালককে পিটিয়ে হত্যা, প্রতিবাদে শ্রমিকদের সড়ক অবরোধ

চট্টগ্রামে বাসচালককে পিটিয়ে হত্যা - প্রতিবাদে শ্রমিকদের সড়ক অবরোধ
চট্টগ্রামে বাসচালককে পিটিয়ে হত্যার প্রতিবাদে সড়ক অবরোধ করেন শ্রমিকরা। - ছবি : ইউএনবি

চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ থানার আতুরার ডিপু এলাকায় নোহা গাড়িকে সাইট না দেয়ায় বাসচালককে পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার প্রতিবাদে চট্টগ্রাম-খাগড়াছড়ি ও চট্টগ্রাম-রাঙামাটি মহাসড়কে বাস চলাচল বন্ধ এবং হাটহাজারীতে সড়ক অবরোধ করে পরিবহন শ্রমিকরা।

নিহত আব্দুর রহিম ৩নং সিটি সার্ভিস বাসের চালক ও রাউজানের গহিরা এলাকার বাসিন্দা।

জানা গেছে, শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে পাঁচলাইশ থানাধীন আমিন জুটমিল ১ নম্বর গেইট এলাকায় নোহা গাড়িকে সাইট না দেয়ায় দ্রুতযান স্পেশাল সার্ভিস নামে ওই বাসচালককে বেধড়ক মারধর করে নোহার যাত্রীরা। পরে চালককে বাসের যাত্রীরা উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। রাত সাড়ে ১০টায় সেখানে চিকিৎসাধীন অবস্থায় রহিম মারা যান।

এদিকে চালক রহিম হত্যার বিচারের দাবিতে শনিবার সকালে হাটহাজারী বাসস্ট্যান্ড এলাকায় জড়ো হয়ে পরিবহন শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন। শ্রমিকরা সকাল ৬টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত হাটহাজারীতে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়ক অবরোধ করে রাখে। তবে দুপুরে পর্যন্ত চট্টগ্রাম খাগড়াছড়ি সড়কে বাস চলাচল বন্ধ রেখেছে বাস শ্রমিকরা।

হাইওয়ে পুলিশের রাউজান থানার ওসি কামরুল আজাদ বলেন, ‘বাসচালককে পিটিয়ে হত্যার ঘটনায় সকালে পরিবহন শ্রমিকরা সড়ক অবরোধ করেন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাদের সরিয়ে দিয়েছি। বর্তমানে ওই সড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।’

চট্টগ্রাম পরিবহন মালিক গ্রুপের যুগ্ম সাধারণ সম্পাদক মো: শাহজাহান বলেন, রাস্তায় সাইট না দেয়ার মতো তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে আমাদের এক বাসচালককে পিটিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় তার সহকর্মীরা বিক্ষোভ করেছেন। আমরা ঘটনার দ্রুত বিচার দাবি করছি। হামলায় জড়িতদের ২৪ ঘণ্টার মধ্যে আইনের আওতায় আনতে হবে। অন্যথায় কঠোর কর্মসূচি দেয়া হবে বলে জানান তিনি।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব

সকল