২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ব্রাহ্মণবাড়িয়ায় মাদক মামলায় ১ জনের যাবজ্জীবন, খালাস ৮

- ছবি নয়া দিগন্ত

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার এক মাদক মামলায় মহেব আলী (৪৮) নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত মহেব আলী উপজেলার সিঙ্গারবিল ইউনিয়নের নলগড়িয়া গ্রামের মৃত মর্তুজ আলির ছেলে। একই মামলা অভিযুক্ত আরো আটজনের বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীত ভাবে প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দেয়া হয়েছে।

বেকসুর খালাশপ্রাপ্তরা হলেন, নলগড়িয়ার সামসু মিয়ার ছেলে দ্বীন ইসলাম ও ফারুক, একই এলাকার রূপ মিয়ার ছেলে শরিফ, জানু মেকারের ছেলে মানিক মিয়া, শের আলীর ছেলে বোরহান উদ্দিন, মেরাশানীর মৃত তাহের মিয়ার ছেলে জুবায়ের মিয়া, গিয়াস মিয়ার ছেলে মানিক মিয়া ও জজ মিয়ার ছেলে সাচ্চু মিয়া।

সোমবার বেলা ১২টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জজ আদালতের অতিরিক্ত দায়রা জজ-১ আদালতের বিচারক সাবেরা সুলতানা খানম এই রায় দেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৩ জুন রাত ১২টার দিকে বিজয়নগর থানা পুলিশের একটি দল উপজেলার কাঞ্চনপুরের একটি কবরস্থানে মাদক ব্যবসায়ীরা ফেন্সিডিল মজুদ করছেন। এই খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে পুলিশ ৯৭৫ বোতল ফেন্সিডিলসহ ৯ জনকে আটক করে। পরে বিজয়নগর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে পুলিশ। এই মামলায় সাক্ষ্য প্রমাণ শেষে আদালতের রায়ে একজনকে যাবজ্জীবন ও আটজনকে বেকসুর খালাস প্রদান করা হয়।

মামলার রায়ে আসামি পক্ষের আইনজীবী উম্মে শবনম মুস্তারি মৌসুমী বলেন, মামলায় এই রায়ে আমরা ন্যায় বিচার পাইনি, আমরা সংক্ষুব্ধ। আদালত জেরার সময় কোনো কিছুই নথিভুক্ত করেননি। আমরা এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবো।

সরকার পক্ষের আইনজীবী এপিপি শরিফুল ইসলাম বলেন, আদালত যৌক্তিক ভাবে এই মামলাটির রায় দিয়েছেন। আমরা এই রায়ে সন্তুষ্ট।


আরো সংবাদ



premium cement
ট্রাম্পের বিচার হবে কি না তা নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক

সকল