২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মতলবে মেঘনায় বাল্কহেড ডুবে ২ শ্রমিকের মৃত্যু

মতলবে মেঘনায় বাল্কহেড ডুবে ২ শ্রমিকের মৃত্যু - ছবি- নয়া দিগন্ত

চাঁদপুরের মতলব উত্তরের মেঘনা নদীতে বালুভর্তি বাল্কহেড ডুবে দুই শ্রমিক মারা গেছে। বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে বালুভর্তি বাল্কহেডের ভেতর থেকে নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ওই শ্রমিকদের লাশ উদ্ধার করে।

তারা হলেন মো: মিজানুর (২৫) ও সাজু সিকদার (৩২)। তাদের বাড়ি বরগুনা জেলার তালতলী এলাকায়।

পুলিশ জানায়, বৃহস্পতিবার ভোরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার দশানী মেহানপুর এলাকায় মেঘনা নদীতে বালুবাহী একটি বাল্কহেড ডুবে যায়। তখন বাল্কহেডের দুই শ্রমিক মো: মহিউদ্দিন ও নাঈম শিকদার বুঝতে পেরে তীরে উঠতে সক্ষম হলেও কেবিনে ঘুমিয়ে থাকা অন্য দুই শ্রমিক মো: মিজানুর ও সাজু সিকদার পানিতে ডুবে নিখোঁজ হন। সকাল থেকে নৌ-পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা নিখোঁজদের উদ্ধারের চেষ্টা চালিয়ে অবশেষে বিকেল ৩টার দিকে নিখোঁজ শ্রমিকদের উদ্ধার করতে সক্ষম হয়।

মতলব উত্তরের মোহনপুর নৌ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো: ওয়াহিদ্দুজ্জামান বলেন, নারায়ণগঞ্জের উদ্দেশে চাঁদপুর থেকে ছেড়ে আসা বালুভর্তি বাল্কহেডটি বুধবার রাতে মতলবের মোহনপুরে মেঘনা নদীতে নোঙর করে রাখে। মধ্যরাতে হঠাৎ বাল্কহেডটি পানিতে ডুবে যায়। এ সময় ছাউনির ওপরে থাকা দুই শ্রমিক সাঁতরে তীরে উঠতে পারলেও ভেতরে ঘুমিয়ে থাকা দু’জন পানিতে ডুবে যান। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে উদ্ধার অভিযান চালায়।

চাঁদপুর নৌ অঞ্চলের পুলিশ সুপার মো: কামরুজ্জামান বলেন, বালুভর্তি থাকায় এমনিতেই বাল্কহেডটি পানিতে অর্ধনিমজ্জিত ছিল। রাত ১টা থেকে ২টার সময় পুরোটা ডুবে যায়। ধারণা করছি বাতাস ও ঢেউয়ের কারণে পানিতে ডুবে থাকতে পারে।


আরো সংবাদ



premium cement