২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

দেশের সব আইন ও সিদ্ধান্ত গরিবের বিরুদ্ধে : কাদের মির্জা

দেশের সব আইন ও সিদ্ধান্ত গরিবের বিরুদ্ধে : কাদের মির্জা - ছবি : সংগৃহীত

সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেছেন, এদেশে সব আইন ও সিদ্ধান্ত গরিবের বিরুদ্ধে আর বড়লোকের পক্ষে। আপনারা বড়লোককে বড়লোক বানাতে চান। গরিবকে গরিব বানাতে চান। রাজতৈনিক নেতারা, সব দলের প্রথম সারির দুই-একজন আছে, দ্বিতীয় সারির সব নেতা আজকে যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশে তাদের বাড়ি-গাড়ি, ব্যাংক ব্যালেন্স আছে এগুলো তদন্ত হওয়া উচিত। কেউ এগুলো নিয়ে মনে কষ্ট নিলে আমার কিছু যায় আসে না। আমি কাউকে ভয় করি না।

তিনি আরো বলেন, পবিত্র ঈদুল ফিতর ও রমজান উপলক্ষে আমাদের পৌরসভাতে সাত হাজার লোকের মধ্যে সাড়ে চার শ’ টাকা করে দেয়ার কথা ছিল। হঠাৎ করে আমাদের দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয়ের ঘোষণার ফলে সবকিছু স্থগিত হয়ে গেছে।

মঙ্গলবার দুপুরে নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে এসব কথা বলেন কাদের মির্জা।

কাদের মির্জা বলেন, লকডাউন দিয়েছেন ভালো কথা, লকডাউন কি কেউ মানে? আপনারা দেখবেন প্রত্যেকটা পাড়ায় ঘরের সামনে সিঁড়ির ওপরে সমস্ত ছেলে-মেয়ে বসা। এটা কি লকডাউন? একটার পাশে একটা বসে আছে। দোকানে সাবান-পানি নেই। এটা কেমন লকডাউন? এই লকডাউন দিয়ে লাভ কী? আমি বলছি, করোনা আমাদের সাথী হয়ে গেছে?

তিনি বলেন, যেহেতু টিকা নেয়ার পরও করোনা হয়। আমি বলছি স্বাস্থ্যবিধি মেনে নিরাপদ দুরত্ব বজায় রেখে আমরা যদি এগিয়ে যাই তাহলে অর্থনৈতিকভাবেও ক্ষতিগ্রস্ত হবো না। দেশ এগিয়ে যাবে।

কাদের মির্জা বলেন, ‘এটা খোদার গজব। আমাদের মন্ত্রী-এমপি যেগুলো করে, গরিবের ওপর অত্যাচার করছেন এটা নিয়ে আল্লাহ অসুন্তুষ্ট হয়ে করোনা দিয়েছেন। এটা গজব। এটাকে সাথে নিয়ে আমাদেরকে বেঁচে থাকতে হবে।’


আরো সংবাদ



premium cement
মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের ‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার

সকল