২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মুজাক্কিরসহ সাংবাদিক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে ২ মার্চ দেশব্যাপী কলম বিরতি

মুজাক্কিরসহ সাংবাদিক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে ২ মার্চ দেশব্যাপী কলম বিরতি - ছবি : নয়া দিগন্ত

নোয়াখালীতে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরসহ সাংবাদিক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে দেশব্যাপী ২ মার্চ কলম বিরতি ঘোষণা করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)।

নোয়াখালীতে সাংবাদিক মুজাক্কিরের কবর জিয়ারত ও তার শোকাহত পরিবারকে সান্ত্বনা শেষে শনিবার রাতে নোয়াখালী প্রেসক্লাবে এসে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আহাম্মেদ আবু জাফরসহ সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় নেতারা এই ঘোষণা দেন।

এ সময় বিএমএসএফের সাধারণ সম্পাদক আবু জাফর জানান, আগামী ২ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত কলম বিরতি থাকবে।

এ ছাড়া দেশব্যাপী সকল জেলা-উপজেলায় এই কলম বিরতি পালনের জন্য বিএমএসএফের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে সকল সংগঠনকে আহ্বান জানান।

এ সময় তিনি অভিযোগ করে বলেন, দেশে সাংবাদিক নির্যাতন ও হত্যার ঘটনায় বিচার হচ্ছে না। তাই সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়ন জরুরি হয়ে পড়েছে।

কেন্দ্রীয় নেতারা জানান, সম্প্রতি কোম্পানীগঞ্জে আওয়ামী লীগের দু’পক্ষের অস্ত্রের ঝনঁঝনানি ভিডিও ধারণ করায় তাকে (মুজাক্কির) গুলি করে হত্যা করা হয়। পিবিআই মামলাটি তদন্ত করলেও ঘটনার সাত দিন পরেও কোনো আসামি গ্রেফতার হয়নি।

প্রেসক্লাবের সাবেক সভাপতি বখতিয়ার সিকদারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিএমএসএফের কেন্দ্রীয় সহ-সভাপতি মাহবুবুল আম্বিয়া, জার্নালিস্ট সেল্টার হোমের আহ্বায়ক মিজানুর রহমান, নোয়াখালী প্রেসক্লাবের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক জামাল হোসেন বিষাদ, যুগ্ম সম্পাদক আকবর হোসেন সোহাগ, আবু নাছের মঞ্জু, সাইফুল্লাহ কামরুল, লিয়াকত আলী, অহিদ উদ্দিন মুকুল, মীর মোশারফ হোসেন মিরন, আসাদুজ্জামান কাজল ও আকাশ মো: জসিম প্রমুখ।


আরো সংবাদ



premium cement
ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট খালেদা জিয়ার সাথে মির্জা ফখরুলের ঘণ্টাব্যাপী বৈঠক গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না

সকল