২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ছদ্মবেশে ডাকাতি, গ্রেফতার ৩

তিন ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ - ছবি : নয়া দিগন্ত

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে ছদ্মবেশে ডাকাতির ঘটনার ৭২ ঘণ্টার মধ্যে একটি চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে নগদ টাকা, মোবাইল ফোনসহ বিভিন্ন ডিভাইস উদ্ধার করা হয়। জেলা ডিবি ও দাউদকান্দি থানা পুলিশের টিম যৌথ অভিযান পরিচালনা করে বুধবার রাতে ঢাকার কেরানীগঞ্জ থেকে ওই ডাকাতদের গ্রেফতার করে।

বৃহস্পতিবার কুমিল্লা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা পুলিশ সুপার ফারুক আহমেদ এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান।

গ্রেফতারকৃত ডাকাতেরা হলেন, মাদারীপুরের শিবচর উপজেলার কিনাই মোল্লার ছেলে আফজাল হোসেন (৩৮), চাঁদপুর সদরের দয়ালতি গ্রামের মো: লিটনের ছেলে রনি (৩৫) ও কল্যাণদি গ্রামের মৃত আবদুর রশিদের ছেলে জহির হোসেন (৩৯)।

প্রেস ব্রিফিংয়ে বলা হয়, গ্রেফতারকৃত ডাকাতেরা একটি প্রাইভেটকার নিয়ে গত ২৪ জানুয়ারি বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জেলার সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজার বিশ্বরোড এলাকার ফ্লাইওভারের নিচে দাঁড়িয়ে যাত্রী তোলেন। এ সময় বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (সমন্বয়) ও ইনচার্জ মো: মোর্শেদ আজম বাকী বিল্লাহ ঢাকা যাওয়ার উদ্দেশে ওই প্রাইভেটকারে ওঠেন। ওই প্রাইভেটকারে আরো তিনজন আগে থেকে বসা ছিলেন। চালক কারটি নিয়ে কিছুদূর যাওয়ার পর যাত্রীবেশে থাকা তিনজন ডাকাত মোর্শেদ আজম ও বাকী বিল্লাহর কাছে টাকা চায়। ডাকাতেরা টাকা না পেয়ে তাদের মারধর শুরু করেন। পরে তাদের আটক করে ওই কর্মকর্তা দু’জনের পরিবারের কাছ থেকে দু’টি বিকাশ নম্বরের মাধ্যমে মোট এক লাখ টাকা হাতিয়ে নেয়।

পরে রাত ৮টার দিকে মহাসড়কের জেলার দাউদকান্দি উপজেলা এলাকার সোনালী আঁশ ইন্ড্রাস্ট্রির সামনে গিয়ে ডাকাতেরা প্রাইভেটকার থেকে ধাক্কা দিয়ে যাত্রীদের মহাসড়কের পাশে ফেলে দিয়ে কারের সামনে মানব জগত নিউজ নামের স্টিকার লাগিয়ে এবং সংবাদিকতার ভুয়া আইডি কার্ড গলায় ঝুলিয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় ওই কর্মকর্তা দু’জন দাউদকান্দি থানায় অজ্ঞাতনামায় তিনজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

পুলিশ সুপার জানিয়েছেন, ওই মামলার সূত্র ধরে জেলা ডিবি ও দাউদকান্দি থানা পুলিশ তথ্যপ্রযুক্তির সহায়তায় বুধবার দিনে ও রাতে ঢাকার কেরানীগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে প্রাইভেটকারসহ তিন ডাকাতকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে নগদ টাকা, মোবাইল ফোন, সাংবাদিকতার ভুয়া আইডি কার্ডসহ বিভিন্ন ডিভাইস উদ্ধার করা হয়। ঘটনার সাথে জড়িত দীপু নামে অপর এক ডাকাত পলাতক রয়েছেন। তাকে গ্রেফতারের জন্য চেষ্টা চলছে।


আরো সংবাদ



premium cement