৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


দেবিদ্বারে ধামতী ইসলামিয়া কামিল মাদ্রাসা’র সাবেক অধ্যক্ষের মৃত্যু

দেবিদ্বারে ধামতী ইসলামিয়া কামিল মাদ্রাসা’র সাবেক অধ্যক্ষের মৃত্যু - নয়া দিগন্ত

কুমিল্লার দেবিদ্বার উপজেলার ধামতী ইসলামিয়া কামিল মাদ্রাসা পরিচালনা পর্ষদ’র সভাপতি ও সাবেক অধ্যক্ষ, পীরে কামেল হযরত মাওলানা আলহাজ্ব আব্দুল হালিম পীর সাহেব (৭৮)র জানাযা সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার বাদ যোহর ধামতী ইসলামিয়া কামিল মাদ্রাসা মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়, হাজার হাজার ভক্ত, সমর্থক ও শুভানুধ্যায়ীদের উপস্থিতিতে মরহুমের জানাযা সম্পন্ন হয়েছে। জানাযা শেষে মরহুমের লাশ মাদ্রাসা প্রাঙ্গনে তার পিতা ধামতী ইসলামিয়া কামিল মাদ্রাসা প্রতিষ্ঠাতা সর্বজন শ্রদ্ধেয় মরহুম আজিম উদ্দিন পীর সাহেবের কবরের পাশে সমাহিত করা হয়।

মরহুমের নামাজে যানাজায় ইমামতী করেন, তারই ছোট মেয়ের জামাই হজরত মাওলানা মাহমুদুর রহমান মমতাজী। জানাযার পূর্বে ধামতী পীর সাহেবের দরবার শরীফের মোতোয়াল্লী হিসেবে নাম ঘোষণা করা হয় মরহুমের নাতী বাহাউদ্দিন ও আহাম্মদ হাসান সিদ্দিকীর। মরহুমের জীবণ কর্ম নিয়ে স্মৃতিচারণ করেন নাগাইশের পীরে কামেল হযরত মাওলানা মুস্তাক ফয়েজ পীর সাহেব, ধামতী ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ শাহ মহিউদ্দিন প্রমূখ।

এসময় জানাজায় উপস্থিত ছিলেন ছারছিনা দরবার শরীফের পীর সাহেব মাওলানা শাহ মোহাম্মদ ছাইফুল্লাহ ছিদ্দিকী, মাওলানা শাহ মোহাম্মদ আরিফ বিল্লাহ ছিদ্দিকী, মৌকারা দরবার দরবার শরীফের পীর সাহেব মাওলানা শাহ মোহাম্মদ নেছার উদ্দিন ওয়ালিউল্লাহ, আড়াইবাড়ী দরবার পীর সাহেব, মাওলানা গোলাম সরোয়ার সাঈদী, দেবিদ্বার উপজেলা পরিষদ ভাইস চেয়ারমস্যান হাজী আবুল কাশেম ওমানী, ধমতী ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন মিঠু, প্রভাষক সাইফুল ইসলাম শামিমসহ আরো অনকে।

তার মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন, কুমিল্লা-৪ দেবিদ্বার নির্বাচনী এলাকার সংসদ সদস্য রাজী মো. ফখরুল, সাবেক এমপি ও মন্ত্রী এবিএম গোলাম মোস্তফা, সাবেক এমপি ও মন্ত্রী এএফএম ফখরুল ইসলাম মূন্সী, সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মূন্সী, আ’লীগ কুমিল্লা উত্তর জেলা কমিটির সাধারণ সম্পাদক হাজী রোশন আলী মাষ্টার, দেবিদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগ সভাপতি আলহাজ্ব জয়নুল আবেদীনসহ বিভিন্ন রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠন ও ব্যক্তিবর্গ।

মহেুমের মৃত্যুতে কোশ প্রকাশ করে অত্র উপজেলার সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এমপি বলেন, তিনি একজন খ্যাতিমান আলেমে দ্বীন ছিলেন এবং ইসলামী শিক্ষার বিস্তার ও প্রচারে বিরাট অবদান রেখে গেছেন। তিনি বহু আলেমের উস্তাদ। ইলমে দ্বীনের খেদমতের জন্য যুগ-যুগ ধরে এ দেশের মানুষ তাকে শ্রদ্ধার সাথে স্মরণ করবে। তার ইন্তেকালে জাতি একজন আলেমে দ্বীনকে হারাল। তার শূন্যতা সহজে পূরণ হওয়ার নয়। আমি তার শোকাহত পরিবার-পরিজন ও ভক্ত-অনুরক্তদের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

উল্লেখ্য, ধামতী ইসলামিয়া কামিল মাদ্রাসা পরিচালনা পর্ষদ’র সভাপতি ও সাবেক অধ্যক্ষ, সর্বজন শ্রদ্ধেয় পীরে কামেল হযরত মাওলানা আলহাজ্ব আব্দুল হালিম পীর সাহেব বার্ধক্য জনিত নানা রোগে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার বিকেল ৩টায় তার নিজ দরবারে ইন্তেকাল করেন।


আরো সংবাদ



premium cement
আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা, নিহত ৬ দেশের বেসরকারি সৌর প্রকল্পে ১২১.৫৫ মিলিয়ন ডলার অর্থায়ন এডিবির কটিয়াদীতে কালের সাক্ষী ৫০০ বছরের কোটামন দিঘি সখীপুরে ৩০০ কৃষকের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ স্কুল-মাদরাসার ছুটি বৃহস্পতিবার পর্যন্ত বহাল থাকছে রাজবাড়ীতে ট্রাক-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১ বাকিতে সিগারেট না দেয়ায় দোকানিকে কুপিয়ে হত্যা ট্রেনে বন্ধুর ব্যাগ তুলে দিতে গিয়ে প্রাণ গেল কিশোরের গাজা উপকূলে বন্দর নির্মাণের ছবি প্রকাশ করল যুক্তরাষ্ট্র মানুষের প্রতিকার চাওয়ার কোনো জায়গা নেই : রিজভী রেলের ভাড়া না বাড়ানোর আহ্বান জাতীয় কমিটির

সকল